ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গ্রেফতার-নির্যাতনের প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
গ্রেফতার-নির্যাতনের প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল

সিলেট: নবনির্বাচিত সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে গ্রেফতারের প্রতিবাদে নগরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
 
বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে র‍্যাব হেফাজত থেকে পুলিশের কাছে মকসুদকে হস্তান্তরের পর তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করে জেলা ও মহানগর যুবদল।


 
নগরের কোর্ট পয়েন্ট থেকে শুরু হওয়া বিক্ষোভ মিলিল সুরমা মার্কেট পয়েন্ট সংলগ্ন টাওয়ারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
 
সিলেট জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মির্জা মো. সম্রাট হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, বিএনপি নেতা সৈয়দ মঈনুদ্দিন সুহেল, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহাবুদ্দীন, মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়াজ বক্ত চৌধুরী তারেক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল।
 
আরও উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুর রহমান আজিজ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এ্যাষ, সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার।
 
বক্তারা বলেন, গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় থাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে যেভাবে রাতের আধাঁরে ঘরের তালা ভেঙ্গে সাদা পোশাকে গ্রেফতার করা হয়েছে তা নজিরবিহীন। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গ্রেফতার ও নির্যাতন চালিয়ে তাদের লুটপাটের বিরুদ্ধে জনগনের প্রতিবাদ কর্মসূচিকে থামিয়ে দিতে চায়। গ্রেফতার-নির্যাতন করে জনগণের প্রতিবাদের শ্রোত থামিয়ে রাখা যাবে না।
 
বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।