ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জেলা পরিষদ নির্বাচন:

পটুয়াখালীতে চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়ন দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
পটুয়াখালীতে চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়ন দাখিল

পটুয়াখালী: আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষদিন ৪ চেয়ারম্যানসহ বিভিন্ন পদে মোট ৪০ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৩টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিল।

 

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান, বর্তমান প্রশাসক বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন মিয়া মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া রাজনৈতিক দল সমর্থিত আর কোনো প্রার্থী মনোনয়ন জমা দেননি।

এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা যুবলীগের সাবেক নেতা ও বিশিস্ট ব্যবসায়ী অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান হাফিজ, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিস্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ (কালাম মৃধা) ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট মো. মাকসুদুর রহমান মনোনয়ন জমা দিয়েছেন।

সংরক্ষিত ৩টি ওয়ার্ডের মধ্যে পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা নিয়ে সংরক্ষিত নারী সদস্য ১ নং ওয়ার্ডে মনোনয়ন জমা দিয়েছেন রাহিমা আক্তার নিপা, নুরুন্নাহার শেলী ও মোসা. লামিয়া আক্তার।

বাউফল ও দশমিনা উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত নারী সদস্য ২ নং ওয়ার্ডে মনোনয়ন জমা দিয়েছেন পশারী রানী, মোসা. রুবিনা আক্তার, কামরুন্নার ও মিসেস ফাতিমা আলম।

সংরক্ষিত নারী সদস্য  ৩নং ওয়ার্ডে মনোনয়ন জমা দিয়েছেন ইশরাত জাহান আসমা, হোসনেয়ারা বেগম ইভা ও মোসা. বিলকিস জাহান।

এছাড়া আটটি উপজেলা নিয়ে গঠিত সাধারণ ৮টি ওয়ার্ডে ২৫ জন মনোনয়ন জমা দিয়েছেন।

আগামী ১৮ সেপ্টম্বর প্রার্থী বাছাই হবে। এ জেলায় ৮টি উপজেলা পরিষদ, ৫টি পৌরসভা ও ৭৭টি ইউনিয়ন পরিষদে ১০৮৫ জন জনপ্রতিনিধি ভোটার রয়েছে বলে জানিয়েছেন জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খাব আবি শাহানুর খান।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।