ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘রোহিঙ্গা সমস্যার সমাধানে ব্যর্থ হয়েছে সরকার’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
‘রোহিঙ্গা সমস্যার সমাধানে ব্যর্থ হয়েছে সরকার’

ঢাকা: বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সোনাদের নিক্ষেপ করা গোলায় একজন নিহত এবং আরও অন্তত ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় গভীর উদ্বোগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

শনিবার (১৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি। একই সঙ্গে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, অকারণে নিরীহ রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সেনাদের গোলা বর্ষণের ঘটনা মেনে নেওয়া যায় না। নিপীড়িত রোহিঙ্গাদের ওপর এই হামলা ক্ষমার অযোগ্য। তিনি বলেন, কূটনৈতিকভাবে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়েছে সরকার। রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর উদ্যোগ নিশ্চিত করতে বাংলাদেশের তেমন কোনো সাফল্য নেই।

জি এম কাদের বলেন, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে সবাইতে সংযত আচরণ করতে হবে। বাস্তুচ্যুত, রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে মিয়ানমার সরকারের প্রতি আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।