ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মোমবাতি জ্বালিয়ে সরকারের অপকর্মের প্রতিবাদ জানালো বিএনপি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
মোমবাতি জ্বালিয়ে সরকারের অপকর্মের প্রতিবাদ জানালো বিএনপি 

ঢাকা: রাজধানীতে সন্ধ্যায় মোমবাতি জ্বালিয়ে সরকারের অপকর্মের প্রতিবাদ জানিয়েছে বিএনপি। শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ঢাকা মহানগর দক্ষিণ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও মহানগর উত্তর বনানীর কাকলীতে মোমবাতি প্রজ্জ্বলনের এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নয়াপল্টন ও বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ সড়কের এক পাশে হাজার হাজার নেতাকর্মী প্রজ্জ্বলিত মোমবাতি হাতে নিয়ে ফুটপাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে অংশ নেন।  

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জের দলের তিন নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে রাজধানীতে এ দুটি কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর দক্ষিণ ও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন মহানগর উত্তরের কর্মসূচির উদ্বোধন করেন।

মির্জা ফখরুল কর্মসূচির উদ্বোধন করে বলেন, ভোলায় আমাদের নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জের শাওন প্রধান হত্যার প্রতিবাদ জানাতে, জ্বালানি তেল ও দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদ জানাতে আমরা মোমবাতি প্রজ্জ্বলন করছি। এ মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি আওয়ামী লীগের সন্ত্রাসী ও রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে।

তিনি বলেন, আমরা মোমবাতি প্রজ্জ্বলন করছি নতুন আলোর সন্ধানে। যে আলোয় আমাদের একটি মুক্ত গণতান্ত্রিক সমাজ এনে দিতে পারবে। আসুন সবাই মোমবাতি প্রজ্জ্বলনে অংশ নিয়ে এ বার্তা দিয়ে দেবেন যে, সমস্ত দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। এ ভয়াবহ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে ‘না’ বলছে, তাদের ‘না’ বলছে।

এ সময় মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, ফজলুল হক মিলনসহ মহানগর ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

কাকরাইলে নাইটিঙ্গেল রেস্তোরাঁ থেকে নয়াপল্টনের জোনাকি সিনেমা হল পর্যন্ত সড়কের এক পাশে হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।

উত্তরের কর্মসূচির উদ্বোধন করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে আজ মানবাধিকার নেই, গণতন্ত্র হত্যা করা হয়েছে। দেশের অর্থনীতি আজকে ধ্বংসের কিনারায় চলে গেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানুষের নাভিশ্বাস উঠেছে। লোডশেডিংয়ে জনগণ অতিষ্ঠ। এসবের প্রতিবাদ জানাতে আমাদের এ নিরব প্রতিবাদী কর্মসূচি। আসুন এ মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে আমরা এ সরকারকে ‘না’ বলি।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শ্যামা ওবায়েদ, নাজিম উদ্দিন আলম, শিরিন সুলতানা, তাবিথ আউয়াল, এসএম জাহাঙ্গীরসহ অঙ্গ সংগঠনের নেতারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।