ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ঢাকা: বিএনপির সিনিয়র নেতাদের ওপর সরকার দলীয় নেতাকর্মীদের হামলার নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে তিনি এ দাবি জানান।

 

মির্জা ফখরুল বলেন, শনিবার রাত ৮টায় বনানীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির শীর্ষ নেতাদের ওপর হামলা চালিয়েছে। হামলায় গুরুতর আহত হয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ অনেক গুরুত্বপূর্ণ নেতা। এছাড়াও ঢাকা আসার পথে মনোহরগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর ওপর নৃশংস হামলা চালিয়ে তাকে মারাত্মকভাবে আহত করেছে আওয়ামী গুন্ডাবাহিনী। বরকত উল্লাহ বুলু এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। বনানীর হামলার ঘটনায় আহত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গুরুতর আহত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। শিরিন সুলতানা, শামা ওবায়েদ, হেনা আলাউদ্দিন, অ্যাডভোকেট রুনা, মহিলা দলসহ বনানী থানা ছাত্রদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এ ধরনের বর্বরোচিত হামলার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, এই হামলায় সরকারের উপর মহল থেকেই নির্দেশ দেওয়া হয়েছে। বিএনপিসহ বিরোধী দল যাতে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রাম বেগবান করতে না পারে সেজন্য নেতাকর্মীদেরকে ভয় পাইয়ে দিতেই সরকারের এই মরণঘাতি হামলা। সরকার একদলীয় কর্তৃত্ববাদী শাসনকে চিরস্থায়ী করার জন্য রক্ত ঝরানোর নীতি নিয়েছে। এ কারণে সম্প্রতি বিএনপি ঘোষিত সকল শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারবাহিনী ও তাদের দলীয় ক্যাডাররা ঘাতকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

মির্জা ফখরুল বলেন, নিজেরা চিরদিন ক্ষমতায় থাকার বাসনা নিয়েই গোটা দেশকে সামাজিক-রাজনৈতিক-অর্থনৈতিকভাবে অন্ধকার গহ্বরের মধ্যে ফেলে দিতে চাচ্ছে। এরা এখন জনগণের সবচেয়ে বড় দুশমনে পরিণত হয়েছে। গণতন্ত্রকে ধ্বংস করে স্বাধীনতা-সার্বভৌমত্বকে নিরাপদহীন করে তুলেছে। নিজেদের অপকর্ম ঢাকতেই তারা দেশের বর্ষীয়ান রাজনীতিবিদ ও সাবেক মন্ত্রীদের আঘাত করতেও তারা দ্বিধা করেনি।

তিনি বলেন, আমি অবিলম্বে উল্লিখিত বর্বরোচিত ঘটনায় হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।