ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলায় নাগরিক ঐক্যের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
বিএনপির নেতাকর্মীদের ওপর হামলায় নাগরিক ঐক্যের নিন্দা

ঢাকা: কুমিল্লার মনোহরগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এবং ঢাকার বনানীতে তাবিথ আউয়ালসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের ওপর আওয়ামী লীগের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।  

রোববার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, এই হামলা প্রমাণ করে সরকার অবৈধ ক্ষমতা হারানোর ভয়ে কতটা বেপরোয়া হয়ে উঠেছে।

মান্না বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর ওপর সস্ত্রীক নৃশংস হামলা চালানো হয়েছে। তাদের সঙ্গে আহত হয়েছেন আরো বেশ কয়েকজন নেতাকর্মী। তারা কোন রাজনৈতিক কর্মসূচিতে ছিলেন না। চায়ের দোকানে ঢুকে তাদের ওপর হামলা চালিয়েছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ক্যাডাররা।

তিনি বলেন, বনানীতে মোমবাতি প্রজ্জ্বলনের মতো কর্মসূচি শেষে ফেরার পথে পেছন থেকে অতর্কিত হামলা চালানো হয়েছে তাবিথ আউয়ালসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের ওপর। আওয়ামী লীগ এখন একটা সন্ত্রাসী সংগঠন। ক্ষমতা হারানোর ভয়ে সরকার এবং সরকারি দল যে কতটা সন্ত্রস্ত তা এই দুটি ন্যক্কারজনক ঘটনা থেকে বোঝা যায়।

মান্না বলেন, তারা হামলা, মামলা, গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে বিরোধী রাজনৈতিক শক্তি এবং জনগণকে ভয় দেখিয়ে ২০১৪ এবং ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনের মাধ্যমে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, এভাবে ভয় দেখিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বন্ধ করা যাবে না। সরকার এবং সরকারি দলের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তা ঠেকানোর ক্ষমতা এই ভোট ডাকাত সরকার এবং তাদের দোসরদের নেই। এই সরকার আন্তর্জাতিকভাবেও স্বৈরাচার এবং দখলদার হিসেবে স্বীকৃত। বিশ্বের কোনো গণতান্ত্রিক শক্তি এই ফ্যাসিবাদী সরকারের পক্ষে নেই।

সব বিরোধী শক্তি এবং দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদী সরকার এবং তার দোসরদের প্রতিহত করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।