ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতা হারানোর ভয়ে সরকার উন্মত্ত: গণতন্ত্র মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
ক্ষমতা হারানোর ভয়ে সরকার উন্মত্ত: গণতন্ত্র মঞ্চ ফাইল ছবি

ঢাকা: নিহত নেতাকর্মীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের মতো কর্মসূচিতেও সরকারি গুন্ডাবাহিনী দিয়ে হামলা করে বিএনপির নেতাকর্মীদের আহত করার ঘটনা স্পষ্ট করছে সরকার পুরোপুরি উন্মত্ত হয়ে গেছে। সারা দেশে বিএনপির সভা-সমাবেশে হামলার তীব্র নিন্দা জানিয়ে এমন বিবৃতি দিয়েছে গণতন্ত্র মঞ্চ।

রোববার (১৮ সেপ্টেম্বর) গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে বলা হয়, নোয়াখালী থেকে কর্মসূচি শেষে ফেরার পথে কুমিল্লার মনোহরগঞ্জে বিএনপির নেতা বরকতউল্লাহ বুলুর ওপরে হামলা এবং তাকে ও তার স্ত্রীকে আহত করা এক নজিরবিহীন ঘটনা।

ঢাকার বনানীতে পুলিশের গুলিতে নিহত নেতাকর্মীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের মতো কর্মসূচিতেও সরকারি গুন্ডাবাহিনী দিয়ে হামলা করে মোয়াজ্জেম হোসেন আলাল, তাবিথ আউয়ালসহ নেতাকর্মীদের আহত করার ঘটনা স্পষ্ট করছে সরকার পুরোপুরি উন্মত্ত হয়ে গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, সারা দেশে বিএনপির সভা-সমাবেশ ও নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা, বিভিন্ন জেলায় গণতন্ত্র মঞ্চের সভা-সমাবেশ ও শরিক বিভিন্ন দলের নেতাকর্মীদের ওপরে হামলা-মামলা, বিভিন্ন স্থানে বামপন্থী দলসমূহেরও কর্মসূচিতে হামলা সরকারের মরিয়া অবস্থার প্রকাশ। সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর গুন্ডাবাহিনী এবং পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়ে এই মরিয়া আক্রমণে কেবল হামলা-মারপিট-ভাঙচুর-লুটপাটই নয়, এমনকি কুপিয়ে ও গুলিবর্ষণ করেও হত্যা করছে।

জনসম্মতিহীন সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত হয়ে পুরোপুরি দলীয় গুন্ডাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। পায়ের তলার মাটি সরে যাওয়ায় পুরোপুরি উন্মাদ হয়ে গেছে।

বিবৃতিতে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, সরকার যতই ভাবুক দমন-পীড়ন করে ক্ষমতা কুক্ষিগত রাখা যাবে, কিন্তু সেটা কেবল বোকার স্বপ্ন ছাড়া আর কিছুই নয়। জনগণের উত্থানে এই অত্যাচারের স্টিমরোলার অচিরেই ভেঙে পড়বে।

সকল অত্যাচার দমন, পীড়ন, নির্যাতন এবং হত্যাযজ্ঞের বিরুদ্ধে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং ফ্যাসিবাদী সরকার ও শাসনব্যবস্থার পতনের লড়াইকে জোরদার করার আহ্বান জানান গণতন্ত্র মঞ্চের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।