ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাবি হল নেতাকর্মীদের মাঝে ছাত্রলীগের বই বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
ঢাবি হল নেতাকর্মীদের মাঝে ছাত্রলীগের বই বিতরণ

ঢাকা: বঙ্গবন্ধুকন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব হলের নেতাকর্মীদের মাঝে বই বিতরণ করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংগঠনটির কেন্দ্রীয় কার্যলয়ে পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকেরের উদ্যোগে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের দফতর সম্পদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সোনালি অতীত আর কোনো সংগঠনের নেই। সেই অতীতকে জাগ্রত করতে বই পড়ার কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রীর জন্মদিনে বই বিতরণের আয়োজন একটি ভালো কাজ।

দেশের যেকোনো সংকটে ছাত্রলীগ গণমানুষের জন্য কাজ করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ছাত্রলীগের বিপরীতে থাকা ছাত্রদল অবৈধভাবে সৃষ্টি হয়েছে। ছাত্রলীগকে দমাতে এই সংগঠনটি জিয়াউর রহমান তৈরি করলেও সেই উদ্দেশ্য সফল হয়নি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর বলেন, বই বিতরণের কর্মসূচি ছাত্রলীগের নেতাকর্মীদের জ্ঞানের পথে এগিয়ে নেবে। বঙ্গবন্ধুকন্যার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের সংকটে গণমানুষের সেবা করছে ছাত্রলীগ।

সভাপতির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, খুনি জিয়া এবং পরবর্তীতে তারেক রহমানের নেতৃত্বে আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করা হয়েছে। কিন্তু মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তারই কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইয়ের মাধ্যমে এ দেশর তরুণ সমাজ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে। আমরা ছাত্রলীগের নেতা-কর্মীরা এ বইগুলো বিতরণের উদ্যোগ নিয়েছি। এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর মাঝে বইগুলো বিতরণ করা হলেও পর্যায়ক্রমে পাঠাগার সেলের মাধ্যমে সারা বাংলাদেশে বিতরণ করা হবে।

অনুষ্ঠানে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যান্য নেতকর্মীরা বক্তব্য রাখেন। আলোচনা শেষে ঢাবির সব হল ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার লেখা বই বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।