ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুপক্ষের হাতাহাতিতে বিএনপির কর্মীসভা পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
দুপক্ষের হাতাহাতিতে বিএনপির কর্মীসভা পণ্ড

বরিশাল: দুপক্ষের হাতাহাতিতে বরিশালের হিজলা উপজেলা বিএনপির কর্মীসভা পণ্ড হয়ে গেছে।

শনিবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের সদর রোডস্থ কীর্তনখোলা মিলনায়তনে এ ঘটনা ঘটে।

আগামী ৫ নভেম্বর বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষ্যে হিজলা উপজেলা বিএনপির এ কর্মীসভা আহ্বান করা হয়েছিল।

সভার প্রধান অতিথি ছিলেন বিএন‌পির ব‌রিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন ও সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু। তারা সভাস্থলে পৌঁছার আগেই ডেলিগেট বহির্ভুত নেতাকর্মীরা সভাকক্ষে প্রবেশ করায় দুইপক্ষের মধ্যে হাতাহাতির হয় বলে বিএনপি নেতাকর্মীরা নিশ্চিত করেছেন।

হিজলা উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গাফফার তালুকদার বলেছেন, সভায় কিছুটা বিশৃঙ্খলা হওয়ায় সভা স্থগিত করা হয়েছে।

উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আসাদুজ্জামান সজল জানান, বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি নেতা দাবীদার দেওয়ান মনিরের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সভাকক্ষে প্রবেশ করেন। তারা কেউ সভার ডেলিগেট নন। দেওয়ান মনির উপজেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের স্বাক্ষর জাল করে তাদের ডেলিগেট কার্ড দিয়ে সভায় নিয়ে আসেন। তখন অন্যান্য নেতাকর্মীরা এর প্রতিবাদ জানালে
দুপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। তখন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল সভামঞ্চে ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে সভা স্থগিত ঘোষণা করা হয়।

আসাদুজ্জামান সজল বলেন, দলের শীর্ষ নেতার সঙ্গে অশালীন আচরণ করায় দেওয়ান মনিরকে অনেক বছর আগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কিন্ত তিনি নিজেকে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাবি করে আসছেন।

হিজলা উপ‌জেলা বিএন‌পির সি‌নিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল আলম রাজু ব‌লেন, উপ‌জেলা বিএন‌পি ১২০টি ডে‌লি‌গেট কার্ড দি‌য়ে‌ছি‌লো। ত‌বে হিজলা বিএন‌পির ৩৮ নম্বর সদস্যু দেওয়ান ম‌নির ৭০ জন‌কে জাল স্বাক্ষর দি‌য়ে ডে‌লি‌গেট কার্ড দেন। তার জন্যই সভায় বিশৃঙ্খলা হ‌য়েছে।

স্বাক্ষর জাল করে অনুসারীদের ডেলিগেট কার্ড দেওয়ার অভিযোগ অস্বীকার করেন বিএনপি নেতা দেওয়ান ম‌নির ব‌লেন, তিনি একাই সভাকক্ষে ঢুকেন। তার সঙ্গে কেউ ছিলনা। তবে অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মী স্ব-উদ্যেগে সভা কক্ষে প্রবেশ করায় চেয়ারে বসা নিয়ে দুইপক্ষের মধ্যে বিশৃঙ্খলা হয়েছে। তাকে বহিষ্কার করার তথ্যও সঠিক নয় বলে দাবি করেন মনির দেওয়ান।

উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ বলেন, নির্ধারিত ডেলিগেটের বাইরে অনেক নেতকর্মী প্রবেশ করায় কর্মীসভায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এ কারণে সভা স্থগিত করা হয়েছে। পরে পুনরায় সভার তারিখ জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।