ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হাছান মাহমুদ অসত্য তথ্য প্রচার করেন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
হাছান মাহমুদ অসত্য তথ্য প্রচার করেন: রিজভী

ঢাকা: পৃথিবীতে সম্ভবত হাছান মাহমুদ সাহেবই একমাত্র তথ্যমন্ত্রী যিনি সঠিক তথ্যকে টিনের বাক্সে তালা দিয়ে অসত্য তথ্য সম্প্রচার করেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এই হাছান মাহমুদ সাহেবকে জনগণ কেন হাসাও মাহমুদ বলে, বিএনপির সমাবেশে লোকসমাগম নিয়ে মন্তব্য করে তিনি এর যথার্থতা প্রমাণ করেছেন। জব্বারের বলি খেলা দেখতে জড়ো হওয়া মানুষ আর শেখ হাসিনার পদত্যাগের দাবিতে জড়ো হওয়া মানুষের মধ্যে যারা পার্থক্য বোঝে না এ ধরনের নেতা-মন্ত্রীদেরই বলে ‘হবু চন্দ্র রাজার গবু চন্দ্র মন্ত্রী’।

তিনি বলেন, কেবল বাংলাদেশ নয়, বিশ্ববাসী, পত্র পত্রিকা, গণমাধ্যম-সোস্যাল মিডিয়ায় দেখেছে জনসভাস্থল ছাড়িয়ে কয়েক কিলোমিটার পর্যন্ত বিস্তৃত ছিল সরকার পতনের দাবিতে ঘর ছেড়ে আসা মানুষের ঢল। কেবল দেখতে পাননি হাছান মাহমুদ। আমরা রাতকানা শুনেছি, কিন্তু এই প্রথম দিনকানা লোক দেখলাম। শত কোটি টাকা খরচ করে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান খাঁ খাঁ করে। বিদায়লগ্নে তাদের যেকোনো সমাবেশে লোক সমাগম এখন সুপার ফ্লপ হওয়ায় এখন তারা বিএনপির সমাবেশ নিয়ে পাগলের প্রলাপ বকছেন।

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হাছান মাহমুদের বিরোধিতা করে বলেছেন, বিএনপির বিভাগীয় সমাবেশগুলোতে লোক সমাগম নিয়ে আওয়ামী লীগের অনেক নেতা সঠিক তথ্য তুলে ধরছেন না। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট টেলিফোনে বলেছি, লাখের কাছে লোক হয়েছে। সত্যকে আড়াল করে তো লাভ নেই, সত্য আড়াল করবো কেন বিএনপি ঢাকায় ১০ লাখ লোক সমাগম করলে আওয়ামী লীগ ৩০ লাখ লোক সমাগম করতে পারবে। ওবায়দুল কাদের সাহেবদের জানা উচিত, জনগণ চিড়িয়াখানার প্রাণী নয়। বিএনপি মানুষ জড়ো করার প্রতিযোগিতায় লিপ্ত নয়। বিএনপির এই গণসমাবেশ মানুষের ভোটাধিকার আদায়ের জন্য, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। স্বাভাবিক জীবনের নিশ্চয়তার জন্য। যা আপনারা কেড়ে নিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, মীর সরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও আবদুস সাত্তার পাটোয়ারি।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।