ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সোহরাব উদ্দিনের নিঃশর্ত মুক্তি দাবি মির্জা ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
সোহরাব উদ্দিনের নিঃশর্ত মুক্তি দাবি মির্জা ফখরুলের

ঢাকা: গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিনের বিরুদ্ধে মামলাকে বানোয়াট উল্লেখ করে তা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সোমবার (১৭ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানিয়ে বলেন, উচ্চ আদালতের জামিনে থাকা সোহরাব উদ্দিন মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

 

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপির মহাসচিব বলেন, সোহরাব উদ্দিন সরকারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর বলেই তাকে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত করতেই জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। তাকে কারাগারে পাঠানো বর্তমান সরকারের হিংসাশ্রয়ী রাজনীতির আরেকটি জঘন্য বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল বলেন, অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক প্রতিটি ক্ষেত্রে চরম নৈরাজ্য বিরাজ করছে, রাজকোষ শূন্য হয়ে পড়েছে। চারিদিকে হাহাকার উঠেছে। তাই নিজেদের ব্যর্থতা ঢাকা দেওয়ার জন্যই বিরোধী কণ্ঠস্বরকে স্তব্ধ করতে রাষ্ট্রযন্ত্রকে নির্বিচারে ব্যবহার করছে অবৈধ শাসকগোষ্ঠী। সরকারের হুকুমেই আইন-আদালত-প্রশাসন উঠবস করে। উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত সোহরাব উদ্দিন বিদেশে থাকাকালীন গাজীপুরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতায় টিকে থাকার অভিসন্ধি করছে।


তিনি বলেন, সরকারের এখন টিকে থাকার উপায় বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেফতার করা। সরকার এখন বেপরোয়াভাবে বিএনপির নেতাকর্মীদের আটক করে জেলখানা পূর্ণ করছে। আইন আদালতেও কোনো প্রতীকার পাওয়া যায় না। আইন আদালতকে কব্জায় নিয়ে আওয়ামী সরকার দুঃশাসনকে প্রলম্বিত করছে। সেজন্যই বিএনপির নেতাকর্মীরা কোনো সুবিচার পায়না।  

বিএনপির মহাসচিব বলেন, দেশ আজ আওয়ামী স্বৈরশাসনে এক বৃহত্তর বন্দিশালা। বিএনপিসহ বিরোধী মতের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের উদ্দেশ্যই হচ্ছে নিরুদ্দেশ গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য কেউ যেন আন্দোলন করতে সাহসী না হয়। তবে তৃণমূল থেকে মানুষ জেগে উঠতে শুরু করেছে। সরকারের অবিচার ও নিপীড়নের বিরুদ্ধে তারা এখন রুখে দাঁড়াচ্ছে। হত্যা-বিচারবহির্ভূত হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও কারারুদ্ধ করার মাধ্যমে দমন-পীড়ন চালিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করে  একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাঙ্ক্ষা এদেশের গণতন্ত্রকামী ও স্বাধীনতাকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবে না। জনগণ এখন ঐক্যবদ্ধ। যেকোনো মুহূর্তে জনগণের প্রবল স্রোত সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবেই।

এছাড়া এ ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়ে অবিলম্বে সোহরাব উদ্দিনের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।