ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নেতাকর্মীদের বাঁধভাঙা উচ্ছ্বাস

খালিয়াজুরী উপজেলা আ. লীগের নতুন কমিটির যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
খালিয়াজুরী উপজেলা আ. লীগের নতুন কমিটির যাত্রা শুরু

বিপুল উৎসাহ-উদ্দীপনায় হাজারো নেতাকর্মীর আনন্দ মিছিলের মধ্য দিয়ে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির যাত্রা শুরু হয়েছে।  

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট অজিত বরণ সরকার ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সাদেক বিদায়ী কমিটির নেতৃবৃন্দের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

 

এ সময় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সাদেকের কাছে কাগজপত্র ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের চাবি বুঝিয়ে দেন।  

এর আগে, নতুন কমিটি ও বিদায়ী কমিটি নেতাদের মধ্যে মতবিনিময় অনুষ্ঠিত হয়। গত ১৯ অক্টোবর সম্মেলনের মধ্য দিয়ে এ কমিটি গঠিত হয়।

নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ উপলক্ষে শুক্রবার উপজেলার বিভিন্ন এলাকা থেকে ট্রলারে করে হাজারো নেতাকর্মী আনন্দ-উচ্ছ্বাস নিয়ে উপজেলায় সমবেত হন। তারা নতুন কমিটির নেতাদের নামে বিভিন্ন স্লোগান দিয়ে পুরো এলাকা মাতিয়ে রাখেন।  

১৯ অক্টোবর খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান খান।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। সম্মেলনে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান সভাপতিত্ব করেন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। প্রধান বক্তা ছিলেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি।

আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য সাজ্জাদুল হাসান ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য শফি আহমেদ।  

এছাড়া উপস্থিত ছিলেন- নেত্রকোনা জেলা আওয়ামী লীগ, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মী।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সবার সম্মতিক্রমে অ্যাডভোকেট অজিত বরণ সরকারকে সভাপতি ও সাদেকুর রহমান সাদেককে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এদিকে, সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করায় তৃণমূল আওয়ামী লীগ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগকে একটি সুন্দর সম্প্রীতির কমিটি উপহার দেওয়ার জন্য। তাদের বক্তব্য, নতুন কমিটির মধ্য দিয়ে দীর্ঘদিন পর সিন্ডিকেটমুক্ত হলো খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।