ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

স্লোগান-মিছিলে মুখর খুলনার রাজপথ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
স্লোগান-মিছিলে মুখর খুলনার রাজপথ

খুলনা: স্লোগান, করতালি আর মিছিলে মুখরিত খুলনার রাজপথ। বিএনপির খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার নেতাকর্মীরা শনিবার (২২ অক্টোবর) ভোর থেকে খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করে সোনালী ব্যাংক চত্বরে সমাবেশস্থলে।

 

ধানের শীষ ও জাতীয় পতাকা হাতে নেতাকর্মীরা সরকারবিরোধী নানা স্লোগান দিচ্ছেন।  

শুক্রবার থেকে সকাল থেকে খুলনামুখী বাস ও লঞ্চ চলাচল বন্ধ। ভৈরব ও রূপসা নদীর সবগুলো ঘাটে ট্রলার চলাচল বন্ধ শুক্রবার রাত থেকে। সারাদেশের সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে খুলনা নগরী।  

এত বাধার পরেও ‘বিচ্ছিন্ন’ নগরীতে চলছে বিএনপির সমাবেশমুখী জনস্রোত। বেলা বাড়ার বাড়ার সঙ্গে সঙ্গে মিছিলও বাড়তে থাকে। খুলনা মহানগরী এখন রূপ নিয়েছে মিছিলের নগরীতে।  

তীব্র রোদের কারণে নেতাকর্মীদের বড় একটি অংশ সমাবেশস্থল ছাড়াও রেল স্টেশন, বড়বাজার, শান্তিধাম মোড়, খানজাহান আলী রোড, পাওয়ার হাউজ মোড়ের দুই পাশে শেরে বাংলা রোড ও জব্বার স্মরণিতে অবস্থান নিয়েছেন।

উল্লেখ্য, চাল-ডাল-তেল-গ্যাস-পানি-বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, খুন-গুম, দুর্নীতি-দুঃশাসনের প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন, সংসদ বিলুপ্ত ও সরকার পতনের দাবিতে শনিবার খুলনায় বিএনপির তৃতীয় বৃহত্তর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। নগরীর সোনালী ব্যাংক চত্বরে দুপুর ২টা থেকে এ সমাবেশ শুরু হবে।  

বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মঈন খান, খন্দকার মোশাররফ হোসেন ও খুলনার গণসমাবেশের প্রধান উপদেষ্টা গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন।  

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।