ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খুলনায় বিএনপির গণসমাবেশ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
খুলনায় বিএনপির গণসমাবেশ শুরু

খুলনা: লাখো নেতাকর্মীর যোগদানের মধ্যে দিয়ে খুলনায় শুরু হয়েছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ।  

শনিবার  (২২অক্টোবর) দুপুর ২টার দিকে সমাবেশ শুরুর কথা থাকলেও দুপুর ১২টা ১৫ মিনিটে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু করে বিএনপি।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নেছার ইমাম।

এর আগে বেলা পৌনে ১১টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে জাতীয় সঙ্গীত পরিবেশন ও দলীয় সঙ্গীত পরিবেশন করেন শিল্পীরা। নগরীর সোনালী ব্যাংক চত্বরে তীব্র রোদ উপেক্ষা করে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিয়ে মাতিয়ে রেখেছেন সমাবেশস্থল।  
 
এদিকে স্থানীয় পর্যায়ের নেতাদের বক্তব্যের মধ্যে দিয়ে সমাবেশ শুরু হয়। মঞ্চে ইতোমধ্যে উপস্থিত হয়েছেন বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।  

চাল-ডাল-তেল-গ্যাস-পানি-বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, খুন-গুম, দুর্নীতি-দুঃশাসনের প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন, নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন, সংসদ বিলুপ্ত ও সরকার পতনের দাবিতে শনিবার খুলনায় বিএনপির তৃতীয় বৃহত্তর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।
 
বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মঈন খান, খন্দকার মোশাররফ হোসেন ও খুলনার গণসমাবেশের প্রধান উপদেষ্টা গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা দিক-নির্দেশনামূলক বক্তৃতা করবেন।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।