ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গণসমাবেশে মঞ্জু ও মনির বিশাল শোডাউন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
গণসমাবেশে মঞ্জু ও মনির বিশাল শোডাউন 

খুলনা: হাজার হাজার নেতাকর্মী নিয়ে বিভাগীয় গণসমাবেশে যোগ দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি, সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু এবং মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মনিরুজ্জামান মনিসহ দলটির সাবেক নেতারা।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে মহানগরীর সঙ্গীতা সিনেমা হলের মোড় থেকে বড় একটি মিছিল নিয়ে তারা সোনালী ব্যাংক চত্বরে সমাবেশস্থলে যান।

মিছিলে খুলনা মহানগর বিএনপি, নগরীর ৫ থানা বিএনপির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ ওয়ার্ড কমিটির সাবেক নেতারা অংশ নেন। দীর্ঘ সাড়ে ১০ মাস পরে দলের কোনো মিছিল ও সমাবেশে অংশ নিলেন তারা।

এদিকে খুলনার রাজনীতির মাঠে ফের মঞ্জু ও মনি সক্রিয় হয় উজ্জীবিত দেখা গেছে হাজার হাজার নেতাকর্মীকে।  

দলীয় সূত্র জানায়, ২০২১ সালের গত ৯ ডিসেম্বর খুলনা মহানগর বিএনপির তিন সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। বাদ পড়েন নজরুল ইসলাম মঞ্জু ও তার অনুসারীরা। এরপর ১২ ডিসেম্বর দলের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এর পরিপ্রেক্ষিতে ১৪ ডিসেম্বর মঞ্জুকে শোকজ করা হয়। এরপর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২৫ ডিসেম্বর তাকে বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। প্রায় ৪৩ বছরের দীর্ঘ রাজনৈতিক জীবনের এমন পরিণতি মানতে পারেননি সাধারণ কর্মী-সমর্থকরা। অব্যাহতির সিদ্ধান্তের প্রতিবাদে খুলনা মহানগর বিএনপির সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক, পাঁচ থানার সভাপতি-সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড কমিটির পাঁচশতাধিক নেতা পদত্যাগ করেন। দলের কর্মকাণ্ডে এখনো নিষ্ক্রিয় তারা। বর্তমান মহানগর বিএনপির পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটিতে তাদের কারোরই জায়গা হয়নি। ওয়ার্ডের নতুন কমিটি থেকেও বাদ পড়েছেন তারা। দলের বিপুল সংখ্যক নেতাদের বাইরে রেখেই কর্মকাণ্ড পরিচালনা করছে খুলনা বিএনপি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।