ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জাতীয় পার্টিতে জোরালো কোন্দলের আশঙ্কা

জিএম কাদের নয়, বিরোধী দলীয় নেতার বক্তব্য দেবেন রওশন এরশাদ: রাঙ্গা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
জিএম কাদের নয়, বিরোধী দলীয় নেতার বক্তব্য দেবেন রওশন এরশাদ: রাঙ্গা

ঢাকা: আগামী ২৫ তারিখ পার্লামেন্টে বিরোধী দলীয় নেতা হিসেবে জিএম কাদের নয়, রওশন এরশাদ বক্তব্য দেবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেছেন, প্রয়োজন হলে হুইল চেয়ারে বসে বক্তব্য দেবেন রওশন এরশাদ।

 

রোববার (২৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ‘২৩ অক্টোবর উপজেলা দিবস পল্লীবন্ধু এরশাদ প্রতিষ্ঠিত উপজেলা থেকে প্রাদেশিক সরকার ব্যবস্থা প্রবর্তন শীর্ষক' আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ২৫ তারিখে পার্লামেন্ট আছে; প্রয়োজন হলে পার্লামেন্টে রওশন এরশাদের চেয়ার সরিয়ে হুইল চেয়ার বসানো হবে। কারণ চেয়ার বসানো থাকলে হুইল চেয়ার বসানো যায় না। সে দিন উনি বিরোধী দলীয় নেতা হিসেবে সংসদে বক্তৃতা করবেন। পারলে ঠেকাইয়েন। আপনাদের (জিএম কাদের) পিছনে মাত্র তিন জন ছাড়া আর কোন এমপি পাবেন না। সে ব্যবস্থা আমরা করছি। উনি সুস্থ হয়ে এলে এরশাদের স্ত্রী হিসেবে তার স্থানে বসবেন।

নেতা কর্মীদের হুঁশিয়ারি দিয়ে রাঙ্গা বলেন, সে দিন যদি কেউ না আসে; এর জন্য যদি কেও মনোনয়ন না পায় তাদের দায়ভার আমরা নেব না। দুই নৌকায় পা দেওয়া যায় না। যারা দুই নৌকায় পা দিচ্ছেন তাদের কাছে আমার অনুরোধ, মূল ধারার জাতীয় পার্টিতে ফিরে আসেন। রওশন এরশাদের জাতীয় পার্টি হচ্ছে মূল ধারার জাতীয় পার্টি।

জি এম কাদেরের জাতীয় পার্টি এখন ব্যবসায়ী জাতীয় পার্টি মন্তব্য করে তিনি বলেন, সেখানে শুধু ব্যবসা হয়। সেখানে গেলে পয়সা দিয়ে জাতীয় পার্টি করতে হবে। আর রওশন এরশাদের জাতীয় পার্টিতে পয়সা দিতে হয় না। আগামীতে এরকম চুন্নু মুন্নুর খাওয়া নেই বলে দিলাম। ৩০ তারিখের পর কোন দেশে পালাবেন সে চিন্তা করেন।

তিনি বলেন, আমি হঠাৎ করে মহাসচিব হওয়ার অযোগ্য হলাম কেন? আমার জীবনের অর্ধেক সময় আমি জাতীয় পার্টি করেছি। যখন ইচ্ছা কাউকে কাছে টেনে নেবেন; যখন ইচ্ছা দূরে ফেলে দেবেন। এটা কারো বাপের সম্পত্তি না। হুসেইন মোহাম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী পালন করবেন না, তার নির্দেশ মানবেন না, তার অনুগতদের দল থেকে বের করে দেবেন; এটা হবে না। এই অনুগতরাই আপনাদের দল থেকে বিতাড়িত করবে। রওশন এরশাদ আমার কাছে মায়ের মতো। আমি তার ছেলে হিসেবে থাকতে চাই।

আলোচনা সভায় কাজী মামুনুর রশিদ বলেন, জিএম কাদেরের চারপাশে রয়েছে চাটুকারের দল। তারা জাতীয় পার্টিকে বাণিজ্যের প্লাটফর্ম বানিয়েছেন। এই কালো থাবা থেকে জাতীয় পার্টিকে মুক্ত করতে হবে। জাপার দলীয় গঠনতন্ত্রে যেসব কালো ধারা রয়েছে তা সংশোধন করা হবে আগামী জাতীয় কাউন্সিলে। দল থেকে যাদের বহিষ্কার করা হয়েছে তাদের দলে ফিরিয়ে আনা হবে।

সাবেক এমপি জিয়াউল হক মৃধা বলেন, বেগম রওশন এরশাদ দল সংস্কার করার জন্য জাতীয় কাউন্সিল ডেকেছেন। আর জি এম কাদের জাতীয় পার্টিকে তার পিতৃ সম্পত্তি পেয়েছে বলে মনে করেন। আসলে এটি তার পিতৃ সম্পত্তি নয়। এটি এরশাদের সম্পত্তি। ভাইয়ের সম্পত্তি কখনও ভাই পায় না। এরশাদ সাহেবের সম্পত্তি পাবেন তার স্ত্রী বেগম রওশন এরশাদ।

জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক এস এম এম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি ও চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ট্রাস্টের যুগ্ম আহবায়ক কাজী মো. মামুনুর রশীদ। এছাড়া জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমকে/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।