ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘খুলনার সমাবেশে বিএনপি নেতারা মিথ্যাচার করেছেন’ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
‘খুলনার সমাবেশে বিএনপি নেতারা মিথ্যাচার করেছেন’ 

খুলনা: খুলনার সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতারা ‘মিথ্যাচার ও উস্কানিমূলক’ বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেছেন খুলনার আওয়ামী লীগ নেতারা। এছাড়া কয়েকটি গণমাধ্যম অসত্য ও অতিরঞ্জিত সংবাদ পরিবেশন করেছে বলে দাবি তাদের।

 

রোববার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে এমন দাবি করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

বিএনপির ‘মিথ্যাচার, সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতার’ প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ।

লিখিত বক্তব্যে শেখ হারুনুর রশীদ বলেন, বিভাগের ১০ জেলা থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই সমাবেশে যোগ দিয়েছে। তাদের পথে কোথাও কোনো বাধা দেওয়া হয়নি। তবে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনায় তারা নিজেরাই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই সমাবেশের আগে এ অঞ্চলের মালিক-শ্রমিকরা নিরাপত্তার স্বার্থে এবং তাদের কিছু দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন পরিবহন বন্ধ রাখে। এর সঙ্গে সরকার বা আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ করার কথা থাকলেও তারা খুলনা আধুনিক রেলওয়ে স্টেশন ব্যাপক ভাংচুর করেছে। নগরীর দৌলতপুর এলাকার নতুন রাস্তার মোড়ে আওয়ামী লীগ অফিসে হামলা করে ভাংচুর করা হয়। এতে ২ জন আহত হয়েছে- যারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। এ সময়ে একটি মোটরসাইকেলও ভাংচুর করা হয়। বিএনপির নেতাকর্মীরা নগরীর শিববাড়ী মোড় টাইগার গার্ডেন হোটেলের সামনে ৪টি মোটরসাইকেল ভাংচুর করে। এতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৮জন নেতা-কর্মী আহত হয়। অথচ এসব সংবাদ অনেক পত্রিকায় আসেনি। একপেশে সংবাদ পরিবেশন করায় জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা, জেলা সাধারণ সম্পাদক সুজিত কুমার অধিকারী, সংসদ সদস্য আখতারুজ্জামান বাবু, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান জামাল, আশরাফুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সৈয়দ আলী, মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, মহানগর ছাত্রলীগের  এসএম আসাদুজ্জামান রাসেল প্রমুখ।

উল্লেখ, খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে শনিবার বিএনপি'র বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়।  গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মঈন খানও খুলনার গণসমাবেশের প্রধান উপদেষ্টা গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমআরএম/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।