ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

দুই নেত্রী নিয়ে আলোচনা-সমালোচনা করলেই গণতন্ত্র কায়েম হবে না: ভূমি প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

ঢাকা: ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, শুধু দুই নেত্রী নিয়ে আলোচনা সমালোচনা করলেই গণতন্ত্র কায়েম হবে না। দেশের প্রতিটি নাগরিকের আচার-আচরণ ও ব্যবহারে গণতন্ত্রের প্রকাশ ও বাস্তবায়ন থাকতে হবে।

মনের মধ্যে গণতন্ত্র লালন করতে হবে।

শনিবার ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত “সংসদীয় গণতন্ত্র শক্তিশালীকরণের ল্েয জাতীয় সংসদকে কার্যকর করার কোনো বিকল্প নাই” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, সকলের দোষ ত্র“টি না খুঁজে রাষ্ট্রের জটিল সমস্যা সমাধানে ঐক্যবদ্ধভাবে চেষ্টা করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামাতই তত্ত্বাবধায়ক সরকার গঠনের নাটক শুরু করেছিল, আজ তারা সংসদকে অকার্যকর বলছে। সংসদ জনগণের ম্যান্ডেট পূরণ করেই হয়েছে। সংসদ কখনো জনগণের রায়ে অকার্যকর হতে পারে না।

তিনি জবাবদিহিতা, স্বচ্ছতা, সুষ্ঠু মানসিক বিকাশ, নৈতিকতা, সহমর্মিতা ও বিশ্বাস স্থাপনের মাধ্যমে দেশে সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে সকলের প্রতি আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বীর বিক্রমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রধান আলোচক বাংলাদেশ আওয়ামী লীগের নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), সংসদ সদস্য ইসরাফিল আলম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া ও ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa