ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাঙ্গার বক্তব্যে ক্ষুব্ধ জি এম কাদেরের সমর্থকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
রাঙ্গার বক্তব্যে ক্ষুব্ধ জি এম কাদেরের সমর্থকরা

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরকে উদ্দেশ করে মসিউর রহমান রাঙ্গার দেওয়া বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে জাতীয় পার্টির (কাদেরপন্থী) নেতারা। একইসঙ্গে রাঙ্গার আপত্তিকর বক্তব্যের প্রতিবাদও জানান তারা।

বুধবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই প্রতিবাদ জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের নেতা জি এম কাদেরকে উদ্দেশ করে জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা মসিউর রহমান রাঙ্গা যে বক্তব্য দিয়েছেন তা আপত্তিকর ও ঔদ্ধত্যপূর্ণ। অবিলম্বে রাঙ্গাকে তার বক্তব্য প্রত্যাহার করাসহ জাতির কাছে এই বক্তব্য দেওয়ার জন্য ক্ষমা চাইতে হবে।  

তারা আরও বলেন, আমরা জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টিতে আছি। তার নেতৃত্বেই জাতীয় পার্টিতে রাজনীতি করে যেতে চাই।  

গত ২৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টি (রওশনপন্থী) আয়োজিত উপজেলা দিবস উপলক্ষে আলোচনা সভায় মসিউর রহমান রাঙ্গা জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের প্রসঙ্গে বলেছিলেন, আসন্ন অধিবেশনে সংসদে জি এম কাদেরের উপনেতার আসনটি সরে যাবে। তার চেয়ার কেউ রক্ষা করতে পারবে না। একইসঙ্গে আগামী ২৬ নভেম্বর জাতীয় কাউন্সিলের মাধ্যমে জি এম কাদেরকে দল থেকে বিদায় দেওয়া হবে। জাতীয় পার্টির বনানী ও কাকরাইল অফিস থেকে তাকে জুতাপেটা করে তাড়িয়ে দেওয়া হবে।

উক্ত আলোচনা সভায় রাঙ্গা আরও বলেন, জি এম কাদের জাতীয় পার্টির অবৈধ চেয়ারম্যান হিসেবে আছেন। তিনি মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের কাছ থেকে ৫ কোটি করে টাকা নিচ্ছেন। আবার বিএনপির জোটে যাবেন, সেজন্য তাদের কাছ থেকেও টাকা নিয়েছেন।  

আওয়ামী লীগের সঙ্গে থাকবেন সেখান থেকেও টাকা নিচ্ছেন। এছাড়া জি এম কাদের পেট্রোলিয়াম করপোরেশন কর্মরত থাকাকালীন দুর্নীতির দায়ে বহিষ্কৃত হন বলেও মন্তব্য করেন মসিউর রহমান রাঙ্গা।

বিক্ষোভ সমাবেশ শেষে জি এম কাদেরের অনুসারীরা মসিউর রহমান রাঙ্গার কুশপুতুল দাহ করেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু এই বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২ 
এইচএমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।