ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত বলেই ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে খালেদা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত বলেই ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে খালেদা’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জিয়া বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত। এজন্য বিএনপি ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করে, যতদিন তারা এটা পালন করবে, ততদিন জনগণ থেকে পিছিয়ে পড়বে।

তিনি বলেন, করোনার সময় দেখলাম খালেদা জিয়ার জন্ম তারিখ ১৫ আগস্ট ছিল না। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার একটা তারিখ, জন্ম নিবন্ধনে একটা তারিখ, পাসপোর্টে একটা তারিখ।

সোমবার (৩১ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনার দয়ায় খালেদা জিয়া মুক্ত আছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোন মুখে মির্জা ফখরুল খালেদা জিয়ার মুক্তি চান? তার (খালেদা জিয়া) মুক্তির জন্য গত ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে দেখিনি দলটিকে।

তিনি বলেন, শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় আবার বসাতে হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তিকে একত্রিত করে বিএনপি নামক অপশক্তিকে মোকাবিলা করতে হবে। বিএনপি হচ্ছে এদেশের নালিশ পার্টি, আর এই নালিশ পার্টি হচ্ছে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতির বরপুত্র, হাওয়া ভবনের যুবরাজকে ১০ ডিসেম্বর দেশে ফিরিয়ে এনে বিএনপি নাকি ক্ষমতায় বসবে। বিএনপি নেতাদের এটা রঙিন খোয়াব ছাড়া আর কিছু নয়। মির্জা ফখরুলকে বলতে চাই, আমরা ১৪ দল  ঐক্যবদ্ধ।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর রংপুর থেকে দূরবীক্ষণ যন্ত্র দিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনের চেয়ার গুনেছেন। সম্মেলনে ২২ হাজার নয়, ৭০ হাজার চেয়ার ছিল, আমি চ্যালেঞ্জ করলাম।

১৪ দলীয় জোটের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধ আজ হুমকির মুখে। সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতা বিরোধীদের কাছে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রতীক শেখ হাসিনা পরাজিত হতে পারেন না।

স্বাধীনতার সব শক্তিকে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি একত্রিত থাকলে বিজয় কেউ ঠেকাতে পারবে না।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, বাংলাদেশের সাম্যবাদী দলের (মার্কসবাদী-লেনিনবাদী) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ার হোসেন, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি-জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, জাসদের কার্যকারী সভাপতি রবিউল আলম।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২  
এনবি/রএমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।