ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

১১ ডিসেম্বর থেকে রাষ্ট্র কে চালাবে জানতে চান মোজাম্মেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
১১ ডিসেম্বর থেকে রাষ্ট্র কে চালাবে জানতে চান মোজাম্মেল

গাজীপুর: সম্প্রতি এক জনসমাবেশে বিএনপি নেতা ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, আগামী ১০ ডিসেম্বরের পরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের কথায় দেশ চলবে। আর কারও কথায় নয়।

বিষয়টি নিয়ে দেশব্যাপী সমালোচনা হয়। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এ কথার পুনরাবৃত্তি করেন। আওয়ামী লীগের নীতি নির্ধারকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা আমানের কথার জবাব দেন ভিন্ন ভাবে। এবার সে তালিকায় যুক্ত হলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ১১ ডিসেম্বর থেকে রাষ্ট্র কে চালাবে; তিনি জানতে চান।

সোমবার (৩১ অক্টোবর) গাজীপুর মহানগর যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় তিনি এ প্রশ্ন করেন বিএনপিকে উদ্দেশ্য করে।

মোজাম্মেল হক বলেন, আগামী ১০ ডিসেম্বরের পর বিএনপিকে লালকার্ড দেখনো হবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১০ ডিসেম্বরের পর আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে না। আমরা জানতে চাই কারা সরকার গঠন করবে। ১১ ডিসেম্বর থেকে এই রাষ্ট্র কে চালাবে পরিস্কার করেন? আওয়ামী লীগ চালাবে না ভালো কথা, তাহলে কে চালাবে? আপনারা বিএনপি চালাবেন? আপনারা কি ভোটে পাস করেছেন? সংবিধানের কোন নিয়মানুসারে আপনারা ক্ষমতায় আসবেন?

এ সময় ১০ ডিসেম্বরের পরে বিএনপি তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় দেখতে চায় কিনা সেটিও পরিস্কার করতে বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সম্মেলনে সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ারা সরকার।

বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, যুব ও মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য জাকিয়া পারভীন, যুব মহিলা লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।