ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

মসিউর রহমানের মৃত্যুতে ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
মসিউর রহমানের মৃত্যুতে ফখরুলের শোক ফখরুল। ফাইল ফটো

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ঝিনাইদহ জেলা বিএনপির সাবেক সভাপতি  ও ঝিনাইদহ সদর আসন থেকে চারবারের সংসদ সদস্য মসিউর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনকে অন্তরে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় থেকে খুলনা বিভাগে দলকে তৃণমূলে প্রতিষ্ঠা করতে নিরলস পরিশ্রম করেছেন মসিউর রহমান।

একজন বিচক্ষণ রাজনীতিবিদ মসিউর রহমান তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে নিবেদিত থেকেছেন, সেজন্য দেশবাসী তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মির্জা আলমগীর বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রদর্শিত পথ অনুসরণ করে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। একজন বাগ্মী সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদকে প্রাণবন্ত করতেন মরহুম মসিউর রহমান। দেশ একজন বলিষ্ঠ পার্লামেন্টারিয়ানকে হারালো।

এ রাজনীতিবিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা হিসেবে তার অবদান অবিস্মরণীয়। বর্তমান ঘোর দুর্দিনে পৃথিবী থেকে তার চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি হলো।

শোকবার্তায় ফখরুল মরহুম মসিউর রহমানের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, মসিউর রহমান মঙ্গলবার (১ নভেম্বর) বেলা এগারোটার দিকে ঝিনাইদহ শহরে নিজ বাসায় স্ট্রোক করলে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।