ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

‘পূর্বাচল থেকে সোহরাওয়ার্দী আসলেন, এবার পল্টনে আসুন’  

কুমিল্লা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
‘পূর্বাচল থেকে সোহরাওয়ার্দী আসলেন, এবার পল্টনে আসুন’   শনিবার কুমিল্লায় বিএনপি'র সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

কুমিল্লা: ১০ তারিখে অনুষ্ঠিতব্য ঢাকার মহাসমাবেশ বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, তারা আগে বলেছিল, ঢাকায় সমাবেশ করা যাবে না।

এরপর পূর্বাচল থেকে সোহরাওয়ার্দী আসলেন। একটু এগিয়ে এবার পল্টনে আসুন।  

শনিবার কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকার সমাবেশ হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ১০ তারিখের সমাবেশ বন্ধ করার জন্য ঘরে ঘরে মামলা দিচ্ছে। রেইড দিচ্ছে। কিন্তু ঢাকার সমাবেশ বন্ধ করা যাবে না। যেমনটা আগের সমাবেশ বন্ধ করা যায়নি।

রিজার্ভ নিয়ে ফখরুর বলেন, তারা দেশকে খুবলে খেয়েছে। তারা রিজার্ভ চিবিয়ে খাননি, গিলেই খেয়ে ফেলেছেন। বাংলাদেশ থেকে গত দশ বছরে ৮৬ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। গত ১০ বছর ক্ষমতায় কারা ছিল? বিদ্যুতের দাম তারা আবার বাড়িয়েছে। আর কত বাড়াবেন? একটা জিনিসও নাই, যেটার দাম বাড়ানো হয়নি। কারও বেতন বাড়েনি। ওদের টাকা বেড়েছে। ওরা ফুলে মোটা হয়ে গেছে। কোথাও কিছু রাখেনি।  

বিএনপি মহাসচিব বলেন, কেউ ন্যায় বিচার পায় না। সবার বিরুদ্ধে মামলা। যেভাবে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা এ দেশের কারান্তরীণ করে রেখেছে। আমরা বলতে চাই, নতুন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। নিরপেক্ষ সরকার ছাড়া কেউ নির্বাচনে যাব না।

ফখরুল ইসলাম আরও বলেন, তারেক রহমান বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। কোন বাংলাদেশ? যে বাংলাদেশের স্বপ্ন আমরা একাত্তরে দেখেছি।  

সমাবেশে বাবার খোঁজ চান গুম হওয়া সাইফুল ইসলাম হিরুর ছেলে রাফসান ইসলাম ও হুমায়ূনের ছেলে শাহরিয়ার হোসেন।  

সন্তান হত্যার বিচার চাইলেন ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের বাবা।  

এসব ঘটনার বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আমি দুঃখ ভারাক্রান্তে বলছি, বিনা কারণে ব্রাহ্মণবাড়িয়ায় তারা আমাদের ভাই, ছেলেকে হত্যা করেছে। এরা এত ভয়ংকর। তারা পাশবিক হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ২৫ নভেম্বর ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa