ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জানাবেন রংপুরে মেয়র প্রার্থীর নাম

৫ মাস পর রোববার দেশে ফিরছেন রওশন এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
৫ মাস পর রোববার দেশে ফিরছেন রওশন এরশাদ রওশন এরশাদ -ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) রাজনীতিতে নেতৃত্ব নিয়ে বর্তমানে টালমাটাল অবস্থা বিরাজ করছে। কে হবেন সংসদের বিরোধী দলীয় নেতা।

জিএম কাদের নাকি স্বয়ং দলের প্রতিষ্ঠাতার স্ত্রী রওশন এরশাদ। দীর্ঘ সময় দেশের বাইরে থাকায় রওশন এরশাদ জাতীয় সংসদের আসন হারাতে পারেন- এমন গুঞ্জনও ছড়েয়ে পড়ে রাজনৈতিক পাড়ায়।

তবে, সব জল্পনা-কল্পনা কাটিয়ে দীর্ঘ ৫ মাস থাইল্যাণ্ডের বামরুনগ্রাদ হাসপাতলে চিকিৎসা শেষে রোববার (২৭ নভেম্বর) দেশে ফিরছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাপার প্রধানপৃষ্ঠপোষক রওশন এরশাদ।

জানা গেছে, বিমানবন্দরে পৌঁছে এসময় ভিআইপি লাউঞ্জের গেটে তিনি বক্তব্য রাখবেন। পাশাপাশি আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে দলেরঅবস্থান ও লাঙ্গলের প্রার্থী ঘোষণা করবেন রওশন এরশাদ।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষকের প্রেস উইংয়ের সদস্য কাজী লুৎফুল কবীরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী রোববার দুপুর ১২টা ৩৫ মিনিটে রওশন এরশাদকে বহনকারী থাই এয়ারওয়েজের টিজি-৩২১ বিমান ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এসময় তার সঙ্গে দেশে ফিরবেন জাতীয় পার্টি ও বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদ, এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ ও পূত্রবধু মাহিমা সাদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে জাপার শীর্ষ নেতারা উপস্থিতি থেকে বিরোধী দলীয় নেতাকে অভ্যর্থনা জানাবেন। এসময় উপস্থিত থাকবেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, পার্টির সিনিয়র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এসএমএম আলম, সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক এমপি ও দলীয় চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, দলে নবাগত সাবেক এমপি এমএ গোফরান, সাবেক এমপি নুরুল ইসলাম মিলন, পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি মনিরুজ্জামান টিটুসহ অন্যান্যরা।

বিমানবন্দরে নির্ধারিত আনুষ্ঠানিকতা শেষে ভিআইপি লাউঞ্জ গেটে উপস্থিত দলীয় নেতাকর্মী, সমর্থক ও সংবাদমাধ্যমের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন জাপা নেতা রওশন এরশাদ।

কাজী লুৎফুল কবীর বলেন, এসময় তিনি সেখানে ১৫ মিনিটের মতো অবস্থান করবেন। বিশ্ব পরিস্থিতি, দেশীয় রাজনীতি, দলে চলমান অস্থিরতা ও তৃণমূল নেতাকর্মীদের কাছে পৌঁছানো বিভ্রান্ত তথ্যের বিষয়ে নিজের পরিষ্কার বক্তব্য তুলে ধরবেন রওশন এরশাদ। অসাধু ব্যবসায়ী চক্রের দুর্নীতি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি করে জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া এবং সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র প্রসঙ্গেও কথা বলবেন। এসব বিষয় নিজ দলের সঠিক অবস্থান তুলে ধরবেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ইএসএস/এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।