ঢাকা, শুক্রবার, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৯ জুন ২০২৩, ২০ জিলকদ ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

আরও ৩১ হাজার টন কয়লা এসেছে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
আরও ৩১ হাজার টন কয়লা এসেছে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৮০০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বাংলাদেশি জাহাজ বসুন্ধরা ম্যাজিস্টি। সোমবার (১৩ মার্চ) বিকেল ৪টায় মোংলা বন্দরের হাড়বাড়ীয়ার ১২ নম্বর অ্যাংকোরেজে ভেড়ে জাহাজটি।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়ার মাউরাপান্থাই বন্দর থেকে কয়লা বোঝাই করে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা ম্যাজিস্টি।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার ম্যানেজার খন্দকার রিয়াজুল হক বলেন, বিকেল সাড়ে ৫টায় জাহাজ থেকে কয়লা খালাসের কাজ শুরু হয়েছে। খালাস করে লাইটার জাহাজে করে রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নেওয়া হবে। এসব লাইটারেজ (নৌযান) রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জেটিতে ভেড়ার পর জেটির নিজস্ব ক্রেন দিয়ে খালাস করা হবে।

এর আগে ২৮ ফেব্রুয়ারি তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ৫৫ হাজার টন কয়লা নিয়ে মোংলা বন্দরে আসে সিঙ্গাপুরের পতাকাবাহী জাহাজ ‘এমভি ক্রিমসন নাইট’।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa