ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ছুটির দিনেও সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
ছুটির দিনেও সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড -ফাইল ছবি

ঢাকা: ঈদের ছুটি সত্ত্বেও দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো)।   বুধবার (১৮ এপ্রিল রাতে) বিউবোর জনসংযোগ পরিদপ্তরের পরিচালক মো. শামীম হাসান বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, ঈদের ছুটি সত্ত্বেও চলমান তীব্র তাপদাহে জনজীবনের চাহিদা পূরণে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বুধবার রাত ৯টায় ১৫ হাজার ৬৪৮ মেগাওয়াট বিদ্যুৎ উদপাদন করেছে। যা এ যাবত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড।      

এর আগের দিন মঙ্গলবার (১৮ এপ্রিল) ১৫ হাজার ৬২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছিল। সোমবার বিদ্যুৎ উতপাদন হয়েছিল ১৫ হাজার ৬০৪ মেগাওয়াট।

বিউবো থেকে এক বার্তায় বলা হয়, সম্মানিত গ্রাহকবৃন্দ আপনারা জানেন যে, এ বছর গ্রীষ্ম, সেচ মৌসুম এবং রোজা একসঙ্গে হওয়ায় বিদ্যুতের চাহিদা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এর সঙ্গে যোগ হয়েছে ইতিহাসের ভয়াবহ দাবদাহ। ফলে অনেক জায়গাতেই অনিচ্ছাকৃত লোডশেডিং হচ্ছে। তবে আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই যে, জনজীবনে স্বস্তি ফেরাতে বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। অচিরেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়:২২৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।