ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

৬ লাখ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
৬ লাখ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

ঢাকা: ২০২১ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত ৬ লাখ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বলে জানিয়েছে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ।

সোমবার (১০ জুলাই) রাজধানীর কাওয়ান বাজারের তিতাস কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

তিনি বলেন, ২০২১ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত ২০ মাসে ২৯ হাজার ৭৪৬টি স্পটে ২৮ হাজার ৩৯৮টি অভিযান চালানো হয়েছে। এসব অভিযানে ৬৬৮ দশমিক ৫০ কিলোমিটার অবৈধ লাইন উচ্ছেদ করা হয়েছে। অবৈধ সংযোগ ও বকেয়ার কারণে বিচ্ছিন্ন হয়েছে ৬ লাখ ৩ হাজার ৯৭৫টি গ্যাস সংযোগ।

অভিযান পরিচালনার মাধ্যমে বকয়ো ও জরিমানা করা হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকারি প্রতিষ্ঠানের বকেয়া ২ হাজার ৩৮৬ কোটি ১৩ লাখ টাকা থেকে আদায় হয়েছে ১ হাজার ৫২৫ কোটি ২১ লাখ টাকা। বেসরকারি খাত থেকে বকেয়াসহ আদায় হয়েছে ৩২ হাজার ২৩৩ কোটি টাকা। এখনও সরকারি খাতে দেড় হাজার কোটি টাকার বেশি আর বেসরকারি খাতে ৫ হাজার কোটি টাকার বেশি বকেয়া রয়ে গেছে। এ অভিযান চালাতে তিতাসের খরচ হয়েছে ৬ কোটি ৪৬ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।