ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সোমবার সকালের আগে নারায়ণগঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
সোমবার সকালের আগে নারায়ণগঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয়

ঢাকা: সোমবার সকালের আগে নারায়ণগঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (বিপণন) অনুপম বড়ুয়া।  

তিনি বলেন, হয়তো আগামীকাল (সোমবার) সকালের আগে নারায়ণগঞ্জ ডিপোতে তেল উত্তোলন সম্ভব হবে না।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সারাদেশে পেট্রোল পাম্পগুলো খোলা আছে। পেট্রোল পাম্পগুলোতে তেলও রয়েছে। কোনো কোনো ডিপোতে সাপ্লাই লাইনের তেল উত্তোলন বাধাগ্রস্ত হচ্ছে। এতে করে একটু তেল সংকট হতে পারে। আমরা একটু আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। যারা তেল উত্তোলনের সিরিয়ালে আছেন, তারা যেন উত্তোলন করতে পারেন, সে বিষয়ে যেন তারা পদক্ষেপ নেন, তা বলা হয়েছে।

অনুপম বলেন, আপনারা দেখেছেন, সিলেট, চট্টগ্রাম, বরিশাল ও ময়মনসিংহ অঞ্চলে কোন ধর্মঘট নেই। সেখানে সবকিছু স্বাভাবিক চলছে। আমরা আশা করছি, যারা ধর্মঘট ডেকেছেন, আজকের মধ্যে তারা একটি সিদ্ধান্ত নেবেন। ‌না হলে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব।

বিপিসির এই পরিচালক বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রথমে জেট ফুয়েলের যে গাড়িগুলো অপেক্ষায় আছে, সেই গাড়িগুলোর জন্য তেল উত্তোলন করা হবে এবং নির্দিষ্ট সময়ে বিমানবন্দরে পৌঁছে যাবে। এরপরে অন্য গাড়িগুলোর তেল উত্তোলনের ব্যবস্থা করতে বলা হয়েছে জেলা প্রশাসককে।

বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ নাজমুল হক বলেন, বিমান চলাচল বন্ধ হয়ে যাবে বলে জেট ফুয়েল ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু একটু পরে ঢাকা শহরের গাড়িগুলোর চলাচল যে বন্ধ হয়ে যাবে, সে বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না কেন?

ঢাকা শহরের পেট্রোল পাম্পগুলোতে তেল না থাকায় সংকট তৈরি হয়েছে। এই সংকটের দায় বিপিসি কীভাবে এড়ায়, জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নে জবাবে অনুপম বড়ুয়া বলেন, প্রতিমন্ত্রী মহোদয়ের অফিস থেকে তারা যে ধরনের প্রতিশ্রুতি দিয়ে এসেছিলেন, তাতে আমরা ধারণা করিনি তারা এই ধরনের স্ট্রাইকে যাবে। তাদের স্ট্রাইকে আমরা বিস্মিত হয়েছি। তেল সরবরাহ ঠিক রাখার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।