ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

মির্জাপুরে এক রাতে ৭ ট্রান্সফর্মার চুরি, বোরো আবাদে শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
মির্জাপুরে এক রাতে ৭ ট্রান্সফর্মার চুরি, বোরো আবাদে শঙ্কা

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুরে এক রাতে সাতটি ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে।  

গত বুধবার (২২ নভেম্বর) রাতে উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা ও দরিবহর গ্রামে এ চুরির ঘটনা ঘটে বলে জানা গেছে।

এতে চলতি মৌসুমে বোরো আবাদ শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, গ্রাম দুটিতে বোরো আবাদের জন্য অগভীর নলকূপের কিছু প্রকল্প রয়েছে। প্রতিটি প্রকল্প বিদ্যুৎচালিত হওয়ায় একটি ট্রান্সফর্মারের অধীনে একটি করে বৈদ্যুতিক মিটার রয়েছে। ২২ নভেম্বর রাতে চোরেরা দুই গ্রামের সাতটি ট্রান্সফর্মার চুরি করে নিয়ে যায়। ২৩ নভেম্বর সকালে জমির খোঁজ নিতে গিয়ে সবাই ট্রান্সফর্মার চুরির বিষয়টি নিশ্চিত হন।  

যাদের প্রকল্পের ট্রান্সফর্মার চুরি হয়েছে তারা হলেন- চরবিসা গ্রামের শরীফুল ইসলাম, বুদ্দু মিয়া, লাল মিয়া, ছানোয়ার হোসেন, মঙ্গল মিয়া এবং দরিবহর গ্রামের ময়নাল ও শরীফুল ইসলাম।
চরবিলসা গ্রামের কৃষক শরীফুল ইসলাম বলেন, সকালে জমির খোঁজ নিতে গিয়ে ট্রান্সফর্মার চুরির বিষয়টি নিশ্চিত হই। বোরো আবাদের আগ মুহূর্তে ট্রান্সফর্মার চুরি হওয়ায় আবাদ নিয়ে শঙ্কায় কথাও জানান তিনি।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির মির্জাপুর জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. জসীম উদ্দিন জানান, ট্রান্সফর্মার চুরির খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রেখে সমিতির নিয়মানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ট্রান্সফর্মার চুরির বিষয়ে মির্জাপুর থানায় অভিযোগ করা হয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ট্রান্সফর্মার চুরির বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতোপূর্বে এ ধরনের মামলায় ১০-১২ জন আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানোও হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad