ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

সৈয়দপুরে জনবহুল এলাকায় হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি, দুর্ঘটনার শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
সৈয়দপুরে জনবহুল এলাকায় হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি, দুর্ঘটনার শঙ্কা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর শহরের ব্যস্ততম শহীদ ডা. জিকরুল হক সড়কের মুড়িহাটি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি হেলে পড়েছে। খুঁটির নিচে সম্পূর্ণ ক্ষয় হওয়ায় যে কোনো সময় ভেঙে পড়ে ঘটতে পারে দুর্ঘটনা।

এলাকার বাসিন্দারা সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টি জানালেও এখনও পর্যন্ত কোনো সুরাহা হয়নি।

সেখানে গিয়ে দেখা যায়, শহরের জনবহুল এ সড়কের শাহ হোটেলের পাশে মুড়িহাটি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটির গোড়া ক্ষয় হয়ে গেছে। সেই বৈদ্যুতিক খুঁটিতেই রয়েছে অজস্র বৈদ্যুতিক তারের লোড। সড়কটিতে অনেক যানবাহন চলাচল করে।

এ খুঁটি থেকে কমপক্ষে ৫০টি ব্যবসা প্রতিষ্ঠানে বৈদ্যুতিক সংযোগ দেওয়া আছে। এছাড়া এ জনবহুল এলাকাটির আশপাশে রয়েছে কয়েকশ’ দোকানপাট, রেস্তোরাঁ, ব্যবসা প্রতিষ্ঠান।  

খুঁটি ঘেঁষা ব্যবসা প্রতিষ্ঠান দ্যা নিউ মেডিকেল স্টোরের আকিফ মাসুদ বলেন, আমরা খুব আতঙ্কে থাকি। কয়েকদিন আগে সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বিভাগকে হেলে পড়া বৈদ্যুতিক খুঁটি সম্পর্কে আমরা জানিয়েছি। কিন্তু কোনো গুরুত্বই দিচ্ছে না বিদ্যুৎ বিভাগ। ঝুঁকিপূর্ণ খুঁটিটি দ্রুত অপসারণ করার দাবি জানাচ্ছি।

শাহজাদা স্টোরের জুনায়েদ ও তৈয়বা ট্রেডার্সের সাব্বির জানান, কখন যেন খুঁটিটি ভেঙে দোকানপাট ও মানুষের ওপর পড়ে, আমরা সব ব্যবসায়ী সে আশঙ্কায় রয়েছি। আমরা অনেকে সংশ্লিষ্ট দপ্তরে খবর দিয়ে ব্যবস্থা নিতে বলেছি, কিন্তু তারা মনে হয় বড় দুর্ঘটনার জন্য অপেক্ষা করছেন। কর্তৃপক্ষ খুঁটিটি মেরামতের কোনো উদ্যোগ নিচ্ছে না। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল আলী বলেন, অভিযোগটি পেয়েছি। বিষয়টি আমরা দেখছি। খুঁটিটি যদি ঝুঁকিপূর্ণ হয়ে থাকে, তাহলে অবশ্যই মেরামত করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।