ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

চাঁদপুরে দুদিন পর গ্যাস সরবরাহ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
চাঁদপুরে দুদিন পর গ্যাস সরবরাহ স্বাভাবিক

চাঁদপুর: চট্টগ্রামের আনোয়ারা-ফৌজদারহাট গ্যাসের সঞ্চালন পাইপ লাইনের ক্ষতিগ্রস্ত পাইপ মেরামত ও গ্যাস কমিশনিং সম্পন্ন হওয়ায় চাঁদপুরে গ্যাস সরবরাহ শুরু হয়েছে। দীর্ঘ প্রায় ৬০ ঘণ্টা জেলা সদর ও আশপাশের এলাকার আবাসিক লাইনের গ্রাহকরা গ্যাস থেকে বঞ্চিত ছিল।

ফলে ভুক্তভোগী গ্রাহকরা চরম দুর্ভোগের শিকার হয়েছেন।  

শুক্রবার (১২ জুলাই) দুপুর ১টার পর থেকে চাঁদপুর শহরের কিছু আবাসিক লাইনে গ্যাস আসতে শুরু করে। ধীরে ধীরে সন্ধ্যা পর্যন্ত সব গ্রাহকই গ্যাস পাচ্ছেন। বর্তমানে গ্যাস সরবরাহ স্বাভাবিক। শহরের বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে এমন তথ্যই জানালেন।  

এর আগে বুধবার (১০ জুলাই) ভোর থেকেই চাঁদপুরে গ্যাস সরবরাহে সংকট দেখা দেয়। দিনের বেলায় গ্যাসের চাপ খুবই কম ছিল। সন্ধ্যার পরে পুরোপুরি বন্ধ হয়ে যায়।  

গ্যাস সরবরাহ বন্ধ থাকবে এই বিষয়ে গ্রাহকদের উদ্দেশে কর্তৃপক্ষ কোনো ধরনের মাইকিংও করেনি। ওইদিন রাতেই বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড চাঁদপুর কার্যালয়ের ম্যানেজার মোবারক হোসেন সরবরাহ লাইনের সমস্যার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেন।

শহরের বিষ্ণুদী মাদরাসা রোড এলাকার মুন্সিবাড়ির ফাতেমা ইসলাম বলেন, হুট করে গ্যাস না থাকায় অনেক দুর্ভোগে পড়তে হয়েছে। সেটা যদি ২-৩ ঘণ্টার হতো, মেনে নেওয়া যেতো। কিন্ত দুদিন ধরে গ্যাস নেই বাসায়। যার কারণে রান্না-বান্না করা হয়নি। বাইরের খাবার খেতে হয়েছে। বিকেলে গ্যাস আসায় এখন স্বস্তি লাগছে।

নিউ ট্রাক রোড এলাকার বাসিন্দা শিক্ষার্থী মানসুর আহমেদ মিরাজ বলেন, এমন পরিস্থিতি কখনও হয়নি। গ্যাসের সঙ্গে বিদ্যুতেরও সমস্যা হয়েছে। খাবার কিনতে লাইনে দাঁড়াতে হয়েছে। খুবই সমস্যায় ছিলাম।

জেলা শহরের আব্দুল করিম পাটওয়ারী সড়কের বাসিন্দা সুমনা বেগম বলেন, গ্যাস ছিল না অনেক সমস্যাই হয়েছে। কিনে আনতে হয়ে খাবার বাইরের থেকে। বাইরের খাবার বেশি একটা খেতে ভালো না লাগলেও উপায় ছিল না। দুদিন পর গ্যাস আসাতে খুবই ভালো লাগছে। নিজের মতো করে রান্না করে খাবার খেতে পারছি।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড চাঁদপুর কার্যালয়ের ম্যানেজার মোবারক হোসেন বলেন, এমন পরিস্থিতির জন্য আমরা সম্মানিত গ্রাহকদের নিকট দুঃখ প্রকাশ করছি। সকালে চট্টগ্রাম থেকে গ্যাস সরবরাহ শুরু হলেও চাঁদপুরে চালু হতে একটু দেরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।