ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

দেশে গ্যাস-বিদ্যুতের দাম সহসাই বাড়ছে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
দেশে গ্যাস-বিদ্যুতের দাম সহসাই বাড়ছে না

হবিগঞ্জ: দেশে গ্যাস-বিদ্যুতের দাম সহসাই বাড়বে না বলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) নবাগত চেয়ারম্যান জালাল আহমেদ এ কথা জানিয়েছেন।

সোমবার (২৬ আগস্ট) হবিগঞ্জ প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আওয়ামী লীগ সরকার নির্বাহী আদেশে গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে আসছিল; এ বিষয়ে অন্তর্বর্তী সরকারের ভিন্ন চিন্তা আছে কি না? প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, আইনে বিইআরসিকে এ সিদ্ধান্তের ক্ষমতা দেওয়া হয়েছিল। সেখান থেকে আইন সংশোধনের মাধ্যমে মন্ত্রণালয়ে ক্ষমতা নেওয়া হয়। এ ক্ষমতার ব্যবহার রহিত করা হয়েছে। আইন সংশোধনের মাধ্যমে পুনরায় এটি বিইআরসিকে ফেরত দেওয়া হচ্ছে।

বিইআরসি এখন পূর্ণ ক্ষমতা নিয়ে কাজ করবে বলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জালাল আহমেদ বিশ্বাস করেন।

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে তিনি বলেন, কোন পরিবেশক যদি গ্যাস বা বিদ্যুতের দাম বাড়াতে চায় তাহলে আইন মেনে সেটি করা হবে। তবে সহসাই গ্যাস অথবা বিদ্যুতের দাম বাড়ার সম্ভাবনা দেখছি না।

বিইআরসির নবাগত চেয়ারম্যান জালাল আহমেদ সোমবার হবিগঞ্জ প্রেসক্লাবে ‘খোয়াই অববাহিকায় বন্যা ও জলাবদ্ধতার কারণ ও করণীয়’ বিষয়ক আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।