ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

কর্মবিরতি আন্দোলন: ফরিদপুরের সঙ্গে যোগ দিলেন ১৫ জেলার বিদ্যুৎ শ্রমিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
কর্মবিরতি আন্দোলন: ফরিদপুরের সঙ্গে যোগ দিলেন ১৫ জেলার বিদ্যুৎ শ্রমিকরা

ফরিদপুর: বয়সসীমা শিথিল করে শূন্য পদের বিপরীতে চাকরি স্থায়ীকরণ করে বৈষম্য দূর করার দাবিতে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) কর্মরত পিচরেট কর্মচারী ও লাইন সাহায্যকারীদের (গ্যাটিস) ষষ্ঠ দিনের কর্মবিরতি আন্দোলনে ফরিদপুরের সঙ্গে যোগ দিলেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৫ জেলার শ্রমিকরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে ওজোপাডিকো, ফরিদপুর জোনের কার্যালয়ে কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী ও ফরিদপুর জোনের ১৫টি জেলার কয়েকশ শ্রমিক কর্মবিরতি কর্মসূচি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

তারা দাবি করেন, কর্মরত পিচরেট কর্মচারীরা চাকরির বয়স ভেদে এই  ঊর্ধ্বমূল্যে বাজারে মাত্র তিন-ছয় হাজার টাকায় এবং লাইন সহকারীরা (গ্যাটিস) শুধুমাত্র আশ্বাসের ভিত্তিতে বিনা বেতনে দিনের পর দিন কাজ করে মানবেতর জীবনযাপন করছেন।  

তারা জানান, ১৬ লাখ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ নিরবচ্ছিন্ন রাখতে যেখানে চার হাজার শ্রমিকের প্রয়োজন, সেখানে মাত্র ৪৮৫ জন শ্রমিক দিন-রাত কাজ করে গ্রাহকসেবা নিশ্চিত করছেন। তারপরও শ্রমের কাঙ্ক্ষিত মূল্য পাচ্ছেন না তারা। আন্দোলনকারীরা বিদ্যুৎ বিভাগের শূন্য পদের বিপরীতে নিয়োগ দেওয়ার মাধ্যমে সমস্যা ও বৈষম্য দূরীকরণের দাবি জানান। অন্যথায় কর্মসূচি প্রত্যাহার করা হবে না বলেও হুঁশিয়ারি দেন।

ওজোপাডিকো পিচরেট শ্রমিক কল্যাণ সমিতির কেন্দ্রীয় ও ফরিদপুর সার্কেলের সভাপতি মো. দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী জামান হোসেন, ফরিদপুরের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহীন মোল্লা ছাড়াও বিভিন্ন সার্কেলে কর্মরতদের পক্ষে শুকুর আলী শরীফ, মো. শফিকুল ইসলাম, ইমামুল ইসলাম রকি, মো. মশিউর রহমান, টিপু সুলতান, আব্দুল্লাহ আল-মামুন, মাসুদ রানা, মনিরুল আসলাম ও তারেক রহমান বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।