ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পল্লী বিদ্যুৎ

গ্রাহক প্রতিনিধি নির্বাচনে প্রচারণার সময় বাড়ানোর আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
গ্রাহক প্রতিনিধি নির্বাচনে প্রচারণার সময় বাড়ানোর আবেদন

ময়মনসিংহ: ময়মনসিংহে পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সদর উপজেলার গ্রাহক প্রতিনিধি নির্বাচনে প্রচারণার সময় চেয়ে প্রধান নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছেন প্রার্থী মো. দেলোয়ার হোসেন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির রির্টানিং অফিসার আনোয়ার হোসেনের কাছে লিখিত আবেদনে তিনি এ দাবি জানান।



পল্লী বিদ্যুৎ সমিতি সূত্র জানায়, সদর উপজেলার পরিচালক পদে দেলোয়ার হোসেন মনোনয়নপত্র দাখিল করলে, গত ২৩ নভেম্বর তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। পরবর্তীতে দেলোয়ার হোসেন প্রার্থীতা বহাল চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করলে, গত ১০ ডিসেম্বর আদালতের বিজ্ঞ বিচারক তাকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করে সংশ্লিষ্টদেরকে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন।

কিন্তু এ নির্বাচনের নির্ধারিত তারিখ আগামী ১৭ ডিসেম্বর। এ অবস্থায় প্রতিদ্বন্দ্বী অন্য দুই প্রার্থী গত ২৬ দিন ধরে প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালালেও, এ সুযোগ বঞ্চিত হয়েছেন দেলোয়ার হোসেন।

দেলোয়ার হোসেন বলেন, প্রতীক বরাদ্দ ও নির্বাচনী প্রচার-প্রচারণার জন্য কমপক্ষে ২০ দিন সময় বাড়িয়ে নির্বাচনের নির্ধারিত তারিখ পরিবর্তনের জন্য প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত আবেদন জানিয়েছি। আশা করছি, সার্বিক দিক বিবেচনায় নিয়ে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।   

এ বিষয়ে সংশ্লিষ্ট নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এম. এ সাঈদ বলেন, আদালতের বৈধ ঘোষিত প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারবেন। তবে এখন নির্বাচনের তারিখ পরিবর্তন করার মতো বা সময় বাড়ানোর মতো সময় হাতে নেই। আদালতের রায়ের প্রতি শ্রদ্ধা রেখেই আইন পরার্মশকদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
এসএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।