ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

নির্বাচনের আগে প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
নির্বাচনের আগে প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেরানীগঞ্জ (ঢাকা): বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ২০২১ সালে সারা দেশে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি ২০১৮ সালের মধ্যে আমরা প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করতে পারবো। আগামী নির্বাচনের আগেই দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে পারবো।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে কেরানীগঞ্জ উপজেলার আগানগর ইউনিয়ন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের দক্ষিণাঞ্চলের বিদ্যুতের চাহিদা মেটানোর জন্য ৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প হাতে নেয়া হয়েছে।

যার নির্মাণ ব্যয় প্রায় ১২ বিলিয়ন ডলার।

তিনি বলেন, কেরানীগঞ্জের সব খাস জমি উদ্ধারে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। উপজেলার সব বিদ্যুতের লাইন আন্ডারগ্রাউন্ড করা হবে। পরিচ্ছন্ন কেরানীগঞ্জ গড়ে তোলা হবে।

আগানগর ইউনিয়ন সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি আশরারুল হক আশুর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শাহীন আহমেদ।

এসময় আরও বক্তব্য রাখেন- জিনজিরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাকুর হোসেন সাকু, তেঘরিয়া ইউপির চেয়ারম্যান মো. জজ মিয়া, শুভাঢ্যা ইউপির চেয়ারম্যান ইকবাল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগের সভাপতি মাহমুদ আলম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিরাজুর রহমান সুমন, সাধারণ সম্পাদক রমজান আলী, আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সাবেক সাধারণ সম্পাদক জাকির আহমেদ, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন রাজীব, সহ সভাপতি এইচএম মেহেদী হাসান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক ফারুক হোসেন মিঠু।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।