ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

দেশের প্রতিটি শিল্প কারখানায় গ্যাস পৌঁছে দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
দেশের প্রতিটি শিল্প কারখানায় গ্যাস পৌঁছে দেওয়া হবে

টাঙ্গাইল: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি বলেছেন, গ্যাস দিয়ে পরিকল্পিত শিল্প এলাকা গড়ে তোলা হবে। তাই আগামী দুই মাসের মধ্যে দেশের প্রতিটি শিল্প কারখানায় গ্যাস পৌঁছে দেওয়া হবে।

সোমবার (৫ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আবাসিক কোনো চুলায় গ্যাস দেওয়া হবে না।

কারণ একটি চুলায় যে গ্যাস পুড়ে তা দিয়ে অন্তত ২০০ লোকের চাকরি দেওয়া যায়। তাই পরিকল্পিতভাবে শুধু শিল্প কারখানায় গ্যাস সরবরাহ করে সমৃদ্ধ দেশ গড়ে তুলতে সরকার কাজ করছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে তারা গ্যাস এবং বিদ্যুতের উন্নয়নে কোনো কাজ করে নাই। কিন্তু বর্তমান সরকার ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে বাংলাদেশকে আলোকিত করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। তাই আগামী নির্বাচনে ভুল করলে দেশ পাকিস্তানের অংশ হয়ে যাবে।

স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের শুভেচ্ছাদূত রাশেক রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার, অধ্যক্ষ রেনুবর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন, চট্টগ্রাম আবাহনী লিমিটেডের পরিচালক নাজমুল করিম চৌধুরী, ইউএনও মৌসুমী সরকার রাখী, পৌরমেয়র আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa