ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

পর্যবেক্ষণে উপ-কেন্দ্রের বিদ্যুৎ সঞ্চালন লাইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
পর্যবেক্ষণে উপ-কেন্দ্রের বিদ্যুৎ সঞ্চালন লাইন ঠাকুরছড়ায় নির্মাণাধীন উপ-কেন্দ্র-ছবি-বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির জেলা সদরের ঠাকুরছড়া এলাকায় নির্মাণাধীন উপ-কেন্দ্রের বিদ্যুৎ সঞ্চালন লাইনটি প্রাথমিকভাবে চালু করা হয়েছে। লাইনটি এখন পর্যবেক্ষণে রয়েছে। মঙ্গলবার (৩ এপ্রিল) দুপুরে লাইনটি চালুর কথা জানান সংশ্লিষ্টরা। 

এর আগে এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার গ্রিড সাব-স্টেশনের সঞ্চালন লাইন চালুর কথা বলা হয়। চট্টগ্রামের চন্দ্রঘোনা থেকে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা হয়ে ৮০ কিলোমিটার দূরত্বের লাইলটি জেলা জেলা সদরের ঠাকুনছড়া উপ-কেন্দ্রে যুক্ত হয়েছে।


 
১৩২ কেভি গ্রিড নেটওয়ার্ক ডেভেলপমেন্ট প্রজেক্ট’র প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শফিউল্লাহ জানান, আমরা আপাতত সঞ্চালন লাইনের মাধ্যমে উপ-কেন্দ্রের একটি সার্কিটে বিদ্যুৎ যুক্ত করেছি। লাইনটি এখন পর্যবেক্ষণে রয়েছে। এরপর উপ-কেন্দ্রের অন্য স্থাপনায় পরীক্ষামূলক বিদ্যুৎ চালু করা হবে।
 
এর আগে ২০১৩ সালে গ্রিড উপ-কেন্দ্র্রটির নির্মাণকাজের উদ্বোধন করা হয়। ২০১৪ সালে উপ-কেন্দ্র্রটি নির্মাণকাজ শুরু করার কথা থাকলেও কাজ শুরু হয় ২০১৬ সালের শুরুর দিকে। কয়েক দফা সময় বৃদ্ধির পর উপ-কেন্দ্রটির নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে।
 
উপ-কেন্দ্রটির কাজ শেষ হলে খাগড়াছড়িসহ রাঙ্গামাটির তিন উপজেলার মানুষের দীর্ঘদিনের বিদ্যুৎ ভোগান্তি দূর হবে।
 
বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa