ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

একদিন পেছালো ভেড়ামারার পাওয়ার প্লান্ট উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
একদিন পেছালো ভেড়ামারার পাওয়ার প্লান্ট উদ্বোধন ভেড়ামারায় ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট-ছবি-বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট বিদ্যুৎ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় পরিবর্তন করে একদিন পেছানো হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) গণভবন থেকে বিদ্যুৎ বিভাগ কর্তৃক আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করার কথা থাকলেও তা আগামী বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান তার অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি উল্লেখ করেন, অনিবার্য কারণবশত এ সময় পরিবর্তন করা হয়েছে।

২০১৪ সালের জুলাই মাসে বিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণের কাজ শুরু হয়। ২ হাজার ৭৮৬টি শক্তিশালী পাইলিং এর উপর দাঁড়িয়ে থাকা এ প্লান্টটিতে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে একটি গ্যাস ইউনিট এবং একটি স্টিম টারবাইন ও একটি এইচআরসিজি স্থাপন করা হয়েছে। যা দিয়ে উৎপাদন করা হবে ৪১০ মেগাওয়াট বিদ্যুৎ।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa