ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

আবাসিকেও নতুন গ্যাস সংযোগ দেওয়া হবে

ধামরাই করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
আবাসিকেও নতুন গ্যাস সংযোগ দেওয়া হবে বক্তব্য রাখছেন তৌফিক-ই-ইলাহী

ধামরাই (ঢাকা): মে মাস থেকে শিল্প কারখানায় নতুন গ্যাস সংযোগ দেওয়ার প্রক্রিয়া শুরু হবে এবং পর্যায়ক্রমে আবাসিকেও দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে ঢাকার ধামরাইয়ে আজিম গ্রুপের গ্লোবাল স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড কারখানা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসময় তিনি আরও জানান, আগামী এক সপ্তাহের মধ্যে কাতার থেকে আমদানিকৃত তরল গ্যাস (এলএনজি) বহনকারী জাহাজ বাংলাদেশে এসে পৌঁছাবে।

এতে প্রতিদিন ৫ কোটি ঘনফুট এলএনজি মূল গ্রিডে যুক্ত হবে। এলএনজি বহনকারী জাহাজ এসে পৌঁছানোর পরই আগামী মাস (মে মাস) থেকে শিল্প কারখানার আবেদনকৃত নতুন গ্যাসের সংযোগ দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে। পাশাপাশি পর্যায়ক্রমে আবাসিকেও সংযোগ দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে।

এ সময় আজিম গ্রুপের চেয়ারম্যান ফজলুল আজিম, বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির এমডি মাসুম আল বিরুনী ঢাকা-২০ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এম এ মালেক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa