ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয় নসরুল হামিদ বিপু (ফাইল ফটো)।

ঢাকা: এখনই দেশকে লোডশেডিং মুক্ত করা বা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এজন্য আরও সময় লাগবে এবং দেশবাসীকে ধৈর্য ধরতে হবে বলেও জানান তিনি।

সোমবার (১৮ জুন) সচিবালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বিপু বলেন, লোডশেডিং দূর করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সবার আগে বিদ্যুৎ লাইন মাটির নিচে নিয়ে যেতে হবে এবং সাব স্টেশনগুলোর আপগ্রেডেশন করতে হবে।

এগুলো সময় সাপেক্ষ এবং ব্যয়বহুল কাজ। অর্থের সংস্থান করে এ কাজগুলো সম্পন্ন করতে হবে।

তিনি বলেন, ‘আজই বিদ্যুতের লাইন নিয়ে কালই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ চাইবেন, তা হবে না স্যার’। আমরা চেষ্টা করছি। আমরা সফলও হবো। কিন্তু সময় লাগবে। বুঝতে হবে বিদ্যুৎ উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করা আর নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এক কথা নয়।

লোডশেডিংয়ের কারণে বিশ্বকাপ ফুটবল অনেকে দেখতে পারছেন না উল্লেখ করে বিপু বলেন, জনগণ এখন আমাকেই সরাসরি ফোন দেয়। ক্ষোভে ফোন দিয়ে জানতে চায়, এটা বিদ্যুৎ অফিস কি না। আমি তাদের কষ্ট বুঝি। আমি এই সরাসরি সংযুক্ততার মানে বুঝি। এটাকে উপভোগ করি। আমি বুঝি, জনগণ লোডশিডিংয়ের কারণ জানতে সরাসরি প্রতিমন্ত্রীকে ফোন করছে।

জনগণকে আগামীতে স্বস্তিতে রাখারও আশ্বাস দিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
আরএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa