ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস-বিদ্যুতের সমস্যা হবে না, বড় বড় শিল্প গড়ুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
গ্যাস-বিদ্যুতের সমস্যা হবে না, বড় বড় শিল্প গড়ুন

ঢাকা: গ্যাস-বিদ্যুতের সমস্যা হবে না জানিয়ে প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক ই ইলাহী চৌধুরী উদ্যোক্তাদের বড় বড় শিল্প কারখানা স্থাপনের আহ্বান জানিয়েছেন।

জ্বালানি দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৯ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারের পেট্রো সেন্টারে আয়োজিত এক সেমিনারে তিনি এ আহ্বান জানান।

তৌফিক ই ইলাহী বলেন, এই মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি কখনো ওয়াদার বরখেলাপ করেন না। আমরা কথা দিয়েছিলাম সবার ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবো। এ বছরের মধ্যে সারাদেশ বিদ্যুতের আওতায় আসবে।  

তিনি বলেন, আমরা যখন এলডিসি (স্বল্পোন্নত দেশ) থেকে বের হওয়ার পথে, তখন গবেষকদের বলতে শুনেছি। এলডিসি থেকে বের হলে নাকি সমস্যা হবে। আমি অবশ্য তাদের তথাকথিত গবেষক বলি। তারা সাধারণ বাঙালিদের গবেষণা করে জীবিকা নির্বাহ করে। এরা চায় না সাধারণ জনগণের ভাগ্যের উন্নয়ন হোক।

এলডিসি থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে জানিয়ে উপদেষ্টা বলেন, এরপর মধ্যম ও উন্নত দেশে পরিণত হবো আমরা। তবে পশ্চিমাদের অনুকরণে হবে না। আমাদের দেশ এমন হবে, যেখানে সবাই শিক্ষা পাবে, মায়েদের স্বাস্থ্য ভালো থাকবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এসআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।