ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

দর্শনার্থীমুখর বিদ্যু‍ৎ ও জ্বালানি মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৮
দর্শনার্থীমুখর বিদ্যু‍ৎ ও জ্বালানি মেলা দর্শনার্থীদের ভিড় বিদ্যু‍ৎ ও জ্বালানি মেলায়/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শনের পাশাপাশি বিনোদনের ব্যবস্থা করায় দর্শনার্থীদের ব্যাপক সমাগম ঘটেছে বিদ্যুৎ ও জ্বালানি মেলায়। বিভিন্ন কোম্পানির প্রতিনিধিদের কাছ থেকে দেওয়া হচ্ছে সেবা পরামর্শ।

শুক্রবার (৭ সেপ্টম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) ঘুরে এমন সব দৃশ্য দেখা গেছে। বৃহস্পতিবার তিনদিনের এ মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


 
মিরপুর থেকে স্ত্রী সন্তান নিয়ে মেলায় এসেছেন শফিকুল আলম। মেলায় বিভিন্ন কোম্পানির পণ্য প্রদর্শনীর পাশাপাশি সেবা সংক্রান্ত তথ্য পেয়ে সন্তুষ্টির কথা জানালেন। ভোক্তা ও সরবরাহকারীদের মধ্যে এমন তথ্য বিনিময় সেবার আয়োজন শুধু বিদ্যুৎ বিভাগে নয়, সব ধরনের সেবামূলক কাজে সরকারকে এ ধরনের মেলা ও প্রদর্শনীর আয়োজন করার অনুরোধ করেন তিনি।
 
রহিমআফরোজ কোম্পানির তথ্য কেন্দ্রের প্রতিনিধি জাহানারা বেগম বলেন, দর্শনার্থীদের ব্যাপক সাড়া মিলেছে। বিভিন্ন বিষয়ে সেবা সংক্রান্ত তথ্য সরবরাহ করা হচ্ছে বলে জানান তিনি।
 
ওমেরা এলপি গ্যাস কোম্পানির বিক্রয় কর্মকর্তা আফজাল হোসেন বলেন, আমরা সব সময় গ্রাহককে সর্বোত্তম সেবা দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের এ প্রদর্শনীতে আমরা  অনেক অর্ডারও পেয়েছি।
 
গাবতলী থেকে মেলা দেখতে এসেছেন নজরুল ইসলাম। তিনি বলেন, তার একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ রয়েছে। সেখানে বিদ্যুৎ সাশ্রয়ী নতুন কোনো যন্ত্র ব্যবহার করা যাবে কিনা খবর নিতে এসেছি।
 
তিনি আরও বলেন, আয়োজনের স্থানটি তার অনেক ভালো লেগেছে। এত বড় পরিসরে এধরনের আয়োজন করার সিদ্ধান্ত উত্তম বলেও মত দেন নজরুল ইসলাম।
 
এদিকে মেলায় দর্শনার্থীদের বিনোদনের ব্যবস্থাও করা হয়েছে। বিভিন্ন কমেডি অনুষ্ঠানের পাশাপাশি আয়োজন করা হয়েছে কনসোর্টেরও। শুক্রবার কনসার্টে গান পরিবেশন করেছেন এ আই রাজু অ্যান্ড ফ্রেন্ডস ব্যান্ড দল।
 
মেলা চলছে প্রতিদিনি সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত। বিনামূল্যে প্রবেশ করা যাবে শুধু নাম নিবন্ধনের মাধ্যমে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৮
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa