ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পদ্মা সেতু দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গ্যাস যাবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
পদ্মা সেতু দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গ্যাস যাবে

গোপালগঞ্জ: বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) নব-নিযুক্ত চেয়ারম্যান নাজমুল হাসান বলেছেন, ভোলায় গ্যাস পাওয়ার সম্ভাবনার সৃষ্টি হয়েছে। এখানে বৃহৎ পরিসরে গ্যাস পাওয়া গেলে এ গ্যাস মেইন ল্যান্ডে নিয়ে আসা হবে।

এতে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাটসহ পুরো দক্ষিণ-পশ্চিমাঞ্চলকে গ্যাসের আওতায় আনা হবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও গ্যাস আমদানির বিষয়টি চিন্তা ভাবনায় রয়েছে। ভোলার গ্যাস ও মেইন ল্যান্ডের গ্যাস পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আসবে। এ লাইনটি গোপালগঞ্জের উপর দিয়ে খুলনা পর্যন্ত নেওয়া হবে।

এর আগে, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।  

এ সময় পেট্রোবাংলার ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল আহমেদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।