ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের ফিডার মেরামত না হওয়ায় বেড়েছে লোডশেডিং

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
বিদ্যুতের ফিডার মেরামত না হওয়ায় বেড়েছে লোডশেডিং

হবিগঞ্জ: রমজান মাসে হবিগঞ্জ শহরে বিদ্যুতের লোডশেডিং বেড়ে যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছেন লোকজন। রোজার শুরু থেকেই এনিয়ে সমালোচনা চলছে সর্বত্র।

অবশেষে এই লোডশেডিংয়ের কারণ জানাল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিপি)।

 হবিগঞ্জ শহরে ৭টি ফিডারের মধ্যে ৫টি ফিডার মেরামত না হওয়ায় লোডশেডিং কমানো যাচ্ছে না বলে দপ্তরটির পক্ষ থেকে জানানো হয়েছে। উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় একথা জানান হবিগঞ্জ বিপিডিবি’র সহকারী প্রকৌশলী মো. আসিফুর রহমান।  

তিনি বলেন, হবিগঞ্জ শহরে বিপিডিবি’র ৭টি ফিডার রয়েছে। দুইটি ফিডার নিয়মিত মেরামত করতে পারলেও অডিট আপত্তির কারণে বাকি ৫টি ফিডার মেরামত করা যাচ্ছে না। এজন্য প্রায়ই লোডশেডিং হচ্ছে। এ সময় আইন-শৃঙ্খলা কমিটির পক্ষ থেকে দ্রুত সমস্যাটি সমাধানের জন্য বলা হয়েছে।

কী কারণে অডিট আপত্তি রয়েছে জানতে চাইলে বিপিডিবি’র সহকারী প্রকৌশলী মো. আসিফুর রহমান মঙ্গলবার বাংলানিউজকে বলেন, গ্রাহকদের প্রচুর পরিমাণে বিল বাকি থাকায় অডিটে আপত্তি হয়েছে। এছাড়া জনবলেরও সমস্যা রয়েছে। সেজন্য রমজান মাসের শুরুতে ৫টি ফিডার মেরামত করা যায়নি। আগামী সপ্তাহের মধ্যেই এই সমস্যা সমাধান করা হবে বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa