ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে হামলা, আইনি ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে হামলা, আইনি ব্যবস্থা ফাইল ছবি

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্চের বরপা এলাকায় রোববার বিকেলে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে কিছু দুষ্কৃতকারী তিতাস গ্যাসের কর্মীদের এবং আইন-শৃংঙ্খলা বাহিনী পুলিশের ওপর হামলা চালায়।  
এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন।

পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। পরে পাশের লিথুন ফ্যাব্রিক্সে হামলা এবং গাড়ি ভাঙচুর করা হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন জানান, জাতীয় সম্পদ গ্যাসের অপচয় রোধ এবং অনিয়ম ঠেকাতে অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্নকরণ এবং বকেয়া বিল আদায় করার জন্য তিতাস গ্যাসের চলমান অভিযান অব্যাহত রয়েছে। অভিযান চলাকালীন সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে, সব সময় সবার সহযোগিতা পাওয়া যাচ্ছে না। অধিকন্তু কিছু কিছু জায়গাতে তিতাসের বা অন্যন্য বিতরণ কোম্পানির কর্মীরা বাধার সম্মুখীন হচ্ছেন।

মীর মোহাম্মদ আসলাম জানান, ভিডিও ফুটেজ দেখে  ২০-২৫ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করা সম্ভব হয়েছে। সরকারি কাজে বাধা এবং সরকারি সম্পত্তিতে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বলতে চায় যে, এমন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যে বা যারাই ঘটাক না কেন তাদেরকে নিয়মানুসারে দ্রুত আইনি প্রক্রিয়ার আওতায় আনা হবে।

প্রসঙ্গক্রমে বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ গ্রাহকদের সরকারি কাজে সহযোগিতা করতে অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa