ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
ময়মনসিংহে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবি 

ময়মনসিংহ: বর্তমান সরকারের চলমান উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে তিতাস গ্যাসের আবাসিক সংযোগ চালুর দাবি জানিয়েছেন গ্যাস প্রত্যাশী ও গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদারি ঐক্য ফেডারেশন।

মানববন্ধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে কর্মহীন হয়ে পড়া হাজার হাজার শ্রমিক ও ঠিকাদারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির দাবি জানানো হয়।

   

সোমবার (৩ অক্টোবর) দুপুর পৌনে ৩টায় ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন শেষে প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল করেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন গ্যাস প্রত্যাশী শরীফ মাহফুজুল হক আপেল, সাইফুল ইসলাম দুদু, ওয়াহাব মাহমুদ রমজান, এমদাদুল হক, গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদারি ঐক্য ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হাসেম পাটোয়ারী, সাধারণ সম্পাদক একেএম অলিউল্লাহ, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, ময়মনসিংহ আঞ্চলিক কমিটির জাহাঙ্গীর আকন্দ, রমজান আলী খন্দকারসহ অনেকে।  

মানববন্ধনে আবুল হাসেম পাটোয়ারী বলেন, দীর্ঘ আট বছর ধরে গ্যাসের আবাসিক সংযোগ দেওয়া বন্ধ রয়েছে। এর ফলে গ্রাহকদের জামানতের কোটি কোটি টাকা সরকারি কোষাগারে জমা থাকা সত্ত্বেও তারা গ্যাস পাচ্ছেন না। এতে কোটি কোটি টাকা খরচ করে ভবন নির্মাণ করে গ্যাস সংযোগ না থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন ভবন মালিকরা।  

সেই সঙ্গে গ্যাস সংযোগ বন্ধ থাকায় গ্যাস সেক্টরের হাজার হাজার শ্রমিক ও ঠিকাদার কর্মহীন হয়ে মানবেতর দিনযাপন করছেন।  
এ অবস্থায় সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখার জন্য এবং কর্মহীনদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালুর কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa