ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

পর্তুগালে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাহ মোহাম্মদ তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
পর্তুগালে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লিসবন,পর্তুগাল: পর্তুগাল বিএনপির উদ্যোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ৮টায় পর্তুগাল বিএনপির উদ্যোগে রাজধানী লিসবনের বাঙালি অধ্যুষিত মাতৃ মনিজ এলাকার কাজা দা কবিলা হল রুমে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

পর্তুগাল বিএনপির নেতা সাইফুল হক এবং আবদুল ওয়াহিদ চৌধুরী পারভেজের যৌথ সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। এরপর জাতীয় সংগীত এবং দলীয় সংগীত বাজানোর মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরী এবং প্রধান বক্তা ছিলেন পর্তুগাল বিএনপির সিনিয়র সহসভাপতি কাজল আহমেদ। এছাড়া বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি মামুন হাজারী, কাজী ইমদাদ, সিআরসিপিটির সভাপতি আবু নাঈম শহীদুল্লাহ, মাতৃ মনিজ মসজিদের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, বিএনপি নেতা মুকিতুর রহমান সেলিম, আজমল আহমেদ, ওয়াহিদ পারভেজ, মহিন উদ্দিন, সাইফুল আলম, এমদাদুল হক স্বপন, সুজন মিয়া, প্রবাসী সাংবাদিক সাহাব উদ্দিন, আবদুল হালিম, সাইদুল ইসলাম, পোর্তো বিএনপির আল মামুন, আরাফাত ইসলাম, স্বেচ্ছাসেবক দলের রিয়াজ উদ্দিন, ইব্রাহিম হোসেন মুসা, আহমেদ শরীফ, মো. আমান, মাজেদুর ইসলাম সামি, আনোয়ার হোসেন শিহাব, রমজান হোসেন ছাত্রদল নেতা কাজী মইনুল, সাইফুল ইসলাম, জাহিদ আহমেদ, পর্তুগাল সিআরসিপিটির রুবেল আহমেদ, রাজীব আল মামুনসহ অনেকে।  

আলোচনা সভার শেষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনাসহ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এরপর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।