ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

জার্মানির পররাষ্ট্র কর্মকর্তাদের সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
জার্মানির পররাষ্ট্র কর্মকর্তাদের সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক

বার্লিন: যে কোনো পরিস্থিতিতে বাংলাদেশের মানুষের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকারের প্রতি জার্মানির পূর্ণ সমর্থন অব্যাহত রাখার বিষয়টি আরো একবার স্পষ্ট করেছে জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশীয় বিষয়ক কর্মকর্তারা।  

শুক্রবার ১১ অক্টোবর দুপুরে জার্মানির রাজধানী বার্লিনের পররাষ্ট্র দপ্তরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির একটি প্রতিনিধি দলের সাথে বৈঠকে এই অঙ্গীকার ব্যক্ত করেন সাউথ এশিয়ান ডিভিশনের ডেপুটি হেড ক্লডিয়া উইলকেনস।

এসময় তার সাথে ছিলেন ইন্দো-প্যাসিফিক পলিসি, সাউথ এশিয়ার অফিস ডাইরেক্টর মিস আলটমাইয়ের মাইকিসহ দপ্তরের দুজন উচ্চপদস্থ কর্মকর্তা।  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েমের নেতৃত্বে বিএনপি প্রতিনিধি দলে ছিলেন জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, কেন্দ্রীয় যুবদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদায়) মোহাম্মদ খায়রুজ্জামান লিংকন, পোল্যান্ড বিএনপির সদস্য সচিব কামরুল হাসান, বার্লিন বিএনপির সভাপতি জসিম উদ্দিন শিকদার ও সাধারণ সম্পাদক বাবুল বেপারী।

এসময় দেশের পরিবর্তিত পরিস্থিতে বাংলাদেশের সাথে জার্মানির চলমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সমৃদ্ধ হবে বলেও আশাবাদ করেন তারা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।