ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

ইতালিতে প্রবাসীদের সেবা দিতে সিএসএনের নতুন শাখা উদ্বোধন

ইসমাইল হোসেন স্বপন, অতিথি করেস্পপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
ইতালিতে প্রবাসীদের সেবা দিতে সিএসএনের নতুন শাখা উদ্বোধন

ইতালি থেকে: ইতালিতে প্রবাসীদের সেবা দিতে সিএসএন বাংলা (CSN BANGLA) ভালদানো শাখার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে এক অনুষ্ঠানের মাধ্যমে সিএসএন বাংলার নতুন শাখার কার্যক্রম শুরু হয়।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও কর্ণধার পলাশ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আব্দুল্লাহ আল কাফি (সিএসএন কর্মকর্তা), সারফাজ উদ্দিন (সিএসএন মার্কেটিং ডিরেক্টর) সিএসএন ভালদানো শাখার দায়িত্বে থাকা ইমরান হক। এতে প্রবাসী বাংলাদেশিসহ অসংখ্য ইতালিয়ান নাগরিকও উপস্থিত ছিলেন।

জানা গেছে, ইতালিয়ান ভাষা সংক্রান্ত জটিলতার কারণে অনেক সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। আর প্রবাসী বাংলাদেশিদের ভাষা, আইনসংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ ও সেবায় কাজ করে যাচ্ছে সিএসএন বাংলা কাফ।

বর্তমানে ইতালির সরকারের অধীনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাভাষীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরনের সুযোগ সুবিধা পাচ্ছেন। বিপুল সংখ্যক মানুষকে আইনগত পরামর্শ দেয় সিএসএন কাফ। প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের কল্যাণ নিশ্চিত করাই সিএসএন কাফের লক্ষ্য।

সিএসএন প্রতিষ্ঠাতা পলাশ হাওলাদার বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশি কমিউনিটিতে বিভিন্ন সেবার মাধ্যমে সুনাম অর্জন করেছে সিএসএন। আশা করছি, সবার সহযোগিতা ও দোয়ায় ভবিষ্যতেও এ ধারাবাহিকতা বজায় থাকবে।

প্রবাসীদের শতভাগ সেবা দেওয়ার অঙ্গীকার নিয়ে কাজ করছে সিএসএস কাফ। সংস্থাটি যে কোনো ধরনের আইনবিষয়ক তথ্য ও সহযোগিতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।