ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

ডেনমার্কের বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ডেনমার্কের বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

ঢাকা: যথাযোগ্য মর্যাদায় ডেনমার্কে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বুধবার (১৬ ডিসেম্বর) দেশটির রাজধানী কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে দিবসটি উদযাপন করা হয়।

এদিন সকালে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দীকী জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির ‍উদ্বোধন করেন। সন্ধ্যায় দূতাবাস মিলনায়তনে একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ডেনমার্কে অবস্থিত প্রবাসী বাংলাদেশি মুক্তিযোদ্ধা, রাজনীতিক ব্যক্তিত্ব এবং বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিরা অংশ নেন।

আলোচনা সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন স্বাধিকার আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা প্রচার করা হয় এবং পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীগুলো পাঠ করেন মিশনের কাউন্সেলর মো. শাকিল শাহরিয়ার এবং দ্বিতীয় সচিব প্রধান মো. মেহেবুব জামান। পরে প্রবাসীরা বিজয় দিবসের উন্মুক্ত আলোচনায় অংশ নেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বিজয় দিবসকে বাঙালি জাতির জীবনে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হিসেবে উল্লেখ করেন। বক্তব্যের শুরুতে তিনি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে নিহত সব বীর সেনানী, শহীদ ও সম্ভ্রমহারা মা-বোনদের প্রতি পরম শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পরে দূতাবাসের আয়োজনে বাংলাদেশি খাবারের পরিবেশনায় সান্ধ্য ভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa